উন্নয়নে বিশ্বের রোল মডেল শেখ হাসিনা: নৌ প্রতিমন্ত্রী

দেশজুড়ে

অনলাইন ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সারা বিশ্বে উন্নয়নের রোল মডেল বলে আখ্যা দিয়েছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেন, প্রধানমন্ত্রীর উন্নয়ন চিন্তা ও কর্মকাণ্ড নিয়ে আজকে সারাবিশ্বে আলোচনা হচ্ছে। প্রধানমন্ত্রীর কর্মকাণ্ড শুধু দেশে নয়; সমগ্র বিশ্বে প্রশংসিত হচ্ছে।

শুক্রবার ২৯ জানুয়ারি বিকেলে সন্দ্বীপের গুপ্তছড়ায় ‘দ্বীপবন্ধু মুস্তাফিজুর রহমান জেটির’ উদ্বোধন করে প্রধান অতিথির বক্তব্যে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এসব কথা বলেন।

নৌ প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী দেশরত্ম শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলছে। প্রধানমন্ত্রীর উন্নয়ন আর পজিটিভ চিন্তাগুলোর সমন্বয়ে আগামী আট বছরের মধ্যেই বাংলাদেশ একটি উন্নত মানবিক বাংলাদেশ পরিণত হবে।

প্রধানমন্ত্রী শুধু স্বপ্ন দেখান না, তিনি স্বপ্ন বাস্তবায়নও করেন এ মন্তব্য করে খালিদ মাহমুদ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ উন্নয়ন ও অগ্রগতির পথে এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী দিন বদলের সনদ ঘোষণা করেছিলেন। বাংলাদেশের প্রতিটি মানুষ মনে করে দিন বদল হয়েছে।

প্রধানমন্ত্রী শুধু স্বপ্ন দেখান না, তিনি স্বপ্ন বাস্তবায়নও করেন। তাঁর নেতৃত্বে আমাদের টাকায় পদ্মা সেতু হচ্ছে জানিয়ে সন্দ্বীপবাসীর উদ্দেশ্যে প্রতিমন্ত্রী বলেন, সন্দ্বীপে বিশেষ অর্থনৈতিক অঞ্চল হলে সন্দ্বীপবাসীর সব দাবি পূরণ হবে। এখানে বিদেশি বিনিয়োগ আসবে।

তিনি বলেন, জিয়া-এরশাদ-খালেদা ২১ বছর দেশকে উল্টোপথে চালিয়েছে, দেশের উন্নয়নে তাদের কোন স্বপ্ন ছিল না। গত ১২ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে সঠিকপথে পরিচালিত করেছেন।

এদিন সন্দ্বীপবাসীর যাতায়াত এবং তাদের মালামাল ওঠা-নামার সুবিধার্থে সন্দ্বীপস্থ ল্যান্ডিং স্টেশনে ৭০০ মিটার ‌দীর্ঘ পাকা কংক্রিটের (আরসিসি) জেটি নির্মাণ করা হয়েছে। জেটির পাশাপাশি পার্কিং ইয়ার্ড, যাত্রীছাউনী, লাইটিং সিস্টেম, রেলিং, বাইন্ডারি ওয়ালসহ আনুসাঙ্গিক সুবিধা নিশ্চিত করা হয়েছে। নৌ পরিবহন মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ
অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) এ কাজগুলো সম্পন্ন করেছে। এজন্য ব্যয় হয়েছে প্রায় ৫১ কোটি টাকা।

বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য মাহফুজুর রহমান মিতা, সন্দ্বীপ উপজেলা চেয়ারম‍্যান শাজাহান মাস্টার বিএ, ভাইস চেয়ারম‍্যান মাইনুদ্দিন মিশন এবং পৌর মেয়র মোক্তাদের মাওলা সেলিম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *