এফডিসিতে নিষিদ্ধ হতে পারেন জায়েদ, বিপদে মিশাও

বিনোদন

বিনোদন ডেস্ক:

শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক জায়েদ খানের বিপদ কাটছে না সহসাই। এ দুজনকে চলচ্চিত্রের স্বার্থবিরোধী কাজে জড়িত থাকার অভিযোগে বয়কট করেছিল চলচ্চিত্রের ১৯ সংগঠন।

ওই বয়কটের কোনো মীমাংসা না করেই মিশা সওদাগর আমেরিকা পাড়ি দিয়েছেন। এ বিষয়টি মিশার দায়িত্বহীনতা বলে দেখছেন ১৯ সংগঠনের নেতারা। তারা মিশার বয়কটের ব্যাপারে সিদ্ধান্ত বহাল রেখেছে বলে নিশ্চিত করেছেন চলচ্চিত্র প্রযোজক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু।

আজ বৃহস্পতিবার (১৭ সেপ্টেস্বর) ১৯ সংগঠনের নেতারদের বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান তিনি।

পাশাপাশি শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খানের এফডিসিতে প্রবেশ নিষিদ্ধ করতে ব্যবস্থা নিতে যাচ্ছে ১৯ সংগঠনের চলচ্চিত্র পরিবার। খসরু বলেন, ‘জায়েদ খান যেন এফডিসিতে ঢুকতে না পারেন সে জন্য এফডিসির এমডি বরাবর লিখিত আবেদন জানানো হবে। আজ সম্মিলিতভাবে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। অন্যায়কারী যেই হোক তার শাস্তি হবেই।’

এই প্রযোজক নেতা আরও বলেন, ‘শিল্পী সমিতি থেকে বাদ পড়া ১৮৪ জন সদস্য জায়েদের ওপর নাখোশ। তারা অনেক দিন ধরে আন্দোলন করছে এ নিয়ে। তারা ক্ষেপে আছে। সদস্যপদ ফিরিয়ে না দিলে তারা যে কোনো সময়ে এফডিসিতে জায়েদের ওপর চড়াও হতে পারেন। যে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটে যেতে পারে বলে আশঙ্কা করছি আমরা। এফডিসি যেহেতু সরকারি প্রতিষ্ঠান, তাই আমরা চাই না এখানে কোনো আপত্তিকর ঘটনা ঘটুক। নিরাপত্তার স্বার্থে জায়েদ খানকে যেন এফডিসিতে প্রবেশ করতে না দেওয়া হয় এ বিষয়ে এফডিসির এমডি বরাবর আমরা লিখিত আবেদন জানাবো।

আশা করছি চলচ্চিত্র শিল্প ও ইন্ডাস্ট্রির মঙ্গলের স্বার্থে এমডি মহোদয় আমাদের আবেদন মঞ্জুর করবেন।’

‘মিশা ও জায়েদ চলচ্চিত্রে নিষেধাজ্ঞা বা বয়কট হবে কী না তা জানি না। আমরা ১৯ সংগঠনের কেউ তাদের সাথে কাজ করবো না’- যোগ করেন খোরশেদ আলম খসরু।

প্রসঙ্গত, আজ বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় প্রযোজক সমিতির কার্যালয়ে বৈঠকে বসেন ১৯ সংগঠনের নেতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *