করোনাকালেও শেখ হাসিনার সরকার উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রেখেছে -হুইপ ইকবালুর রহিম এমপি

প্রিয় দিনাজপুর

শিমুল, দিনাজপুর জেলা প্রতিনিধি:

করোনাকালেও শেখ হাসিনার সরকার উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রেখেছে উল্লেখ করে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, করোনা ভাইরাসের কারণে উন্নয়ন ব্যাহত হলেও এরই মধ্যে উন্নয়নের গতিধারা অব্যাহত রাখতে এবং জাতির অগ্রযাত্রার স্বপ্ন ও আকাঙ্খাকে বাস্তব রূপ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

তিনি বলেন, আসুন আমরা অদৃশ্য শক্তি করোনা প্রতিরোধে সবাই স্বাস্থ্যবিধিটা মেনে চলি। কারণ, জীবন চলতে থাকবে, এটি স্থবির থাকতে পারে না। তারপরেও স্বাস্থ্যবিধিটা সকলকেই মেনে চলার আহ্বান জানাই। শুধু বাংলাদেশ নয়, সমগ্র বিশ্বেই আজ এই সমস্যাটা চলছে। কাজেই এর হাত থেকে মুক্তি পেয়ে মানুষ যাতে আবার স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারে সেই লক্ষ্যে শেখ হাসিনার সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

দিনাজপুর সদর উপজেলার ফাজিলপুর ইউনিয়নে প্রায় ২ কোটি টাকা ব্যয়ে ৩টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নতুন একাডেমিক ভবন উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি এ কথা বলেন। তিনি বলেন, মহামারী করোনাভাইরাস জনজীবনকে অনেকটা স্তম্ভিত করে দিয়েছে।

বিশ্বজুড়ে অনেক শিক্ষাপ্রতিষ্ঠানের স্বাভাবিক কার্যক্রম বন্ধ হয়ে গেছে। এ দুর্যোগের সময় শিক্ষার্থীরা যাতে পিছিয়ে না যায় এবং একাডেমিক কার্যক্রম ভেঙে না পড়ে, এজন্য শেখ হাসিনার সরকার অনলাইন ও টিভির মাধ্যমে লেখাপড়ার কার্যক্রম চালু করেছে। শিক্ষার্থীরা যখন ঘরে বসে অলস সময় কাটাচ্ছে, ঠিক সেসময় টেলিভিশনের মাধ্যমে ভিডিও ক্লাস প্রচার শিক্ষার্থীদের পাঠ অনুশীলনে মনোযোগী করে তুলছে, যা প্রশংসনীয় উদ্যোগ। কিছু সরকারি- বেসরকারি প্রতিষ্ঠান অনলাইনের মাধ্যমে পাঠদান প্রক্রিয়ার কার্যক্রম শুরু করেছে। তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে অনলাইনে শিক্ষা ব্যবস্থা চালু করায় শিক্ষার্থীরা উপকৃত হয়েছে।

১৯ সেপ্টেম্বর শনিবার সকাল ১০ টায় দিনাজপুর সদর উপজেলার ৩নং ফাজিলপুর ইউনিয়নের হরিরামপুর সরকারী প্রাথমিক প্রাথমিক বিদ্যালয়ে ৭৫ লক্ষ টাকা ব্যয়ে নব নির্মিত একাডেমিক ভবনের উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। এরপর তিনি ৩নং ফাজিলপুর ইউনিয়নের ঝানজিরা সরকারী প্রাথমিক প্রাথমিক বিদ্যালয়ে ৫৮ লক্ষ টাকা ব্যয়ে নব নির্মিত একাডেমিক ভবন ও ৩নং ফাজিলপুর ইউনিয়নের রানীপুর সরকারী প্রাথমিক প্রাথমিক বিদ্যালয়ে ৫৮ লক্ষ টাকা ব্যয়ে নব নির্মিত একাডেমিক ভবনের উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. ইমদাদ সরকার, সদর উপজেলা প্রকৌশলী মো. ফিরোজ আহমেদ সেতু, সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মানিক রঞ্জন বসাক, ৩নং ফাজিলপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. ইউসুফ আলী তালুকদার, ২নং সুন্দরবন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ মো. আনোয়ার হোসেন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *