করোনা ভাইরাসঃ দিনাজপুরে আরও দু’জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৯৪

দেশজুড়ে প্রিয় দিনাজপুর

দিনাজপুর জেলা প্রতিনিধিঃ

দিনাজপুরে আজ সোমবার করোনায় আরও দু’জনের মৃত্যু হয়েছে। এনিয়ে জেলায় করোনায় মৃত্যু ৫০ জনের। আর করোনা উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে আরও ৩৯ জনের।

জেলায় ২৪ ঘন্টায় আরও নতুন করে আজ একদিনে সর্বোচ্চ ৯৪ জন করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছেন। এনিয়ে জেলায় করোনা আক্রান্ত সংখ্যা ২৫৭৮ জন। আজ ৫৪ জনসহ জেলার করোনা আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৮৫৫ জন।

দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ ভোরে এবং বিকেলে করোনায় দু’জনের মৃত্যু হয়েছে। মৃত একজন হলেন, দিনাজপুরের অতি পরিচিত মুখ দিনাজপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার এবং সাবেক সেনা সদস্য আব্দুল জলিল (৬৯)। দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি আজ ভোরে মৃত্যু বরণ করেন। তিনি ১৩ আগষ্ট করোনা আক্রান্ত শনাক্ত হয়েছিলেন।

অন্যদিকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ বিকেলে আরও একজনের মৃত্যু হয়েছে। তিনি হলেন, বিরামপুর উপজেলার আসাদুজ্জামান (৬৫)। গত ১২ আগষ্ট তিনি করোনা আক্রান্ত শনাক্ত হয়েছিলেন।

দিনাজপুর জেলা সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুস জানান, আজ সোমবার দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে জেলার ২২৭ টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৬৭টি নমুনা পজিটিভ এসেছে। অন্যদিকে ঢাকায় পিসিআর ল্যাবে দিনাজপুরের ১৫০ নমুনা পরীক্ষা হয়েছে। সেখানে থেকে পজিটিভ শনাক্ত হয়েছে ২৮ জনের।

পজিটিভ রিপোর্টগুলোর মধ্যে কাহারোল উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) জিয়াউর রহমান (৪৮), কাহারোল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এর নার্স রিনা রানী (৫০), বোচাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এর স্বাস্থ্যকর্মী মোজাহারুল ইসলাম (৪৬) করোনা আক্রান্ত।

এছাড়া উপজেলা অনুযায়ী সদরে ৩৩ জন, বিরলে ১১ জন, বীরগঞ্জে ১৭ জন, ঘোড়াঘাটে ১০ জন, বিরামপুরে ৯ জন, চিরিরবন্দরে ৪ জন, পার্বতীপুরে ৪ জন, কাহারোলে ৩ জন এবং হাকিমপুরে একজন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *