করোনা সংক্রমন এড়াতে প্রত্যেক পুজা মন্ডপে স্বেচ্ছাবেকদের তৎপর থাকতে হবে -এমপি গোপাল

দেশজুড়ে

দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য ও হিন্দু ধর্মীয় কল্যান ট্রাস্টে সিনিয়র সহ-সভাপতি মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, প্রাণঘাতী করোনা ভাইরাস ইতিমধ্যে অনেক প্রাণের উৎসব থেকে আমাদের বঞ্চিত করেছে। শারদীয় দুর্গোৎসব আসন্ন। ইতিমধ্যে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। তাই সরকারের দেয়া স্বাস্থ্যবিধি সঠিক ভাবে পালন করে এই উৎসবও পালন করতে হবে। কোনভাবেই পুজার উৎসব যেন অশুভ না হয়। সেই লক্ষ্যে সরকারের দেয়া বিধিনিষেধ মেনে চলতে হবে। এক কথায় পুজায় আরতির নামে অপসংস্কৃতি থেকে বিরত থাকতে হবে। করোনা সংক্রমন এড়াতে প্রত্যেক পুজা মন্ডপে স্বেচ্ছাবেকদের তৎপর থাকতে হবে। তারা কয়েকটি ভাগে বিভক্ত হয়ে পুজা মন্ডপের স্বাস্থবিধি রক্ষা করে।

২১ অক্টোবর ২০২০ বুধবার ঠাকুরগাঁও শিল্পকলা একাডেমী অডিটরিয়ামে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট এর আয়োজনে আসন্ন শারদীয় দূর্গোৎসব উপলক্ষ্যে প্রধানমন্ত্রী প্রদত্ত অনুদান এবং মন্ডপ সংস্কার ও দুস্থদের মাঝে চেক বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি পীরগঞ্জ উপজেলার হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট অর্ন্তভূক্ত মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের শিক্ষক-শিক্ষিকাকে পুজার উপহার স্বরুপ শাড়ী ও পাঞ্জাবী এবং প্রধানমন্ত্রী প্রদত্ত অনুদান এবং মন্ডপ সংস্কারের ও দুস্থদের মাঝে বিতরণ করেন।

উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল্লাহ আল মামুন এর সভাপতিত্বে উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য রমেশ চন্দ্র সেন। তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনার শাসন আমলে বাংলাদেশ সকল ধর্মের একটা শান্তির আবাসভূমিতে পরিণত হয়েছে। প্রধানমন্ত্রী বাংলাদেশে বসবাসরত প্রত্যেক জনগোষ্ঠীর ধর্মীয়, সামাজিক ও সকল ক্ষেত্রে নিরাপত্তা নিশ্চিত করেছেন। এদেশ একাত্তরের মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশ, এদেশ ধর্মনিরপেক্ষ বাংলাদেশ। এদেশে প্রত্যেক মানুষ যাতে স্বাধীনভাবে তার ধর্মীয় অনুষ্ঠান পালন করতে পারে সে লক্ষ্যে সহযোগিতা প্রদান করছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি এ্যাডভোকেট ইন্দ্র নাথ রায়, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক দীপক কুমার রায়, ঠাকুরগাঁও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অরুনাংশু দত্ত টিটো, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক তপন কুমার ঘোষ, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের জেলা শাখার সভাপতি প্রবীর কুমার রায়, সাধারন সম্পাদক প্রবীর কুমার গুপ্ত, ঠাকুরগাঁও প্রেস ক্লাবের সভাপতি মো. মনসুর আলী, ঠাকুরগাঁও মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের সহকারী প্রকল্প পরিচালক ইন্দ্রজিৎ রায়, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের জেলা শাখার গোপাল চন্দ্র ঘোষ, সাধারন সম্পাদক এ্যাডভোকেট অতুল প্রসাদ রায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *