কাহারোলে জাতীয় ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন

প্রিয় দিনাজপুর

কাহারোল (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের কাহারোল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে জাতীয় ভিটামিন ‘ এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করা হয়েছে।

রোববার (৪ অক্টোবর) সকাল ১০টায় উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে অনুষ্ঠিত ক্যাম্পেইন উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আব্দুল মালেক সরকার।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মনিরুল হাসান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মাদ শফিউল আজম, কাহারোল থানার অফিসার ইনচার্জ মনোজ কুমার রায়, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার, নার্স ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন প্রসঙ্গে ডাঃ মোহাম্মাদ শফিউল আজম বলেন, আগে এই ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল ক্যাম্পেইন এক দিন করা হতো। কিন্তু করোনার জন্য এখন এটি (৪-১৭ অক্টোবর) ১৪ দিন ব্যাপী করা হয়েছে। যাতে করে সম্পূর্ণরূপে স্বাস্থ্য বিধি মেনে এই ক্যাম্পেইন করা হয়।

তিনি আরও জানান, ৬-১১ মাস বয়সী একটি শিশুকে ১টি নীল রঙের এবং ১২-৫৯ মাস বয়সী একটি শিশুকে ১টি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। উপজেলার সকল ইপিআই স্পষ্টে এই ক্যাম্পেইনের ব্যবস্থা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *