কাহারোলে দিনব্যাপী তামাক বিরোধী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

প্রিয় দিনাজপুর

কাহারোল প্রতিনিধিঃ কাহারোলে তামাক বিরোধী এক দিনের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। দিনাজপুরের কাহারোল উপজেলা প্রশাসনের আয়োজনে ও স্বাস্থ্য সেবা বিভাগ, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের সহযোগিতায় ২৪ সেপ্টেম্বর ২০২০ সকাল সাড়ে ১০ টা থেকে বিকেল সাড়ে ৪ টা পর্যন্ত উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রীর “২০৪০ সালের মধ্যে তামাক মুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয়” বাস্তবায়নের লক্ষ্যে উপজেলা পর্যায়ে তামাক বিরোধী এক দিনের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্টিত হয়।

প্রশিক্ষণ কর্মশালায় তামাক বিরোধী বিষয় নিয়ে উপজেলা নির্বাহী অফিসার মনিরুল হাসান, কর্মশালায় ধুমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইন ২০০৫সহ তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপন প্রচার-প্রচারণা বন্ধ, অপ্রাপ্ত বয়স্কদের নিকট তামাকজাত দ্রব্য বিক্রয় নিষিদ্ধ, পাবলিক প্লেস ও পরিবহনে ধুমপানমুক্ত সাইন স্থাপন এবং তামাকজাত পণ্য বিক্রয় ও ব্যবহার প্রতিরোধে গুরুত্বপূর্ণ আলোচনা করেন।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ শফিউল আজম, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মীর মোঃ আল কামাহ্ তমাল, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ আবু জাফর মোঃ সাদেক, উপজেলা সমাজসেবা কর্মকর্তা রাজীব কুমার বাগচী, কাহারোল থানার ওসি তদন্ত বিশ্বনাথ দাস গুপ্ত, রামচন্দ্রপুর সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহ নওয়াজ বাবু, কাহারোল প্রেস ক্লাবের সভাপতি মোঃ সাইফুল ইসলাম, সাধারন সম্পাদক মোঃ আমিনুল ইসলাম ও সাংবাদিক সোহাগ।

দিনব্যাপী তামাক বিরোধী প্রশিক্ষণ কর্মশালায় বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান, ঈমাম, ইউপি সচিব, এনজিও প্রতিনিধি, ধর্মীয় নেতা, সাংবাদিক, শিক্ষকবৃন্দ মুক্ত আলোচনায় অংশ গ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *