কৃষক ও কৃষিকে বাঁচাতে সরকারি বিভিন্ন সুযোগ সুবিধা কৃষকের দোড় গোড়ায় পৌঁছে দেয়া হচ্ছে

দেশজুড়ে

কাহারোল (দিনাজপুর) প্রতিনিধি: বাংলাদেশ কৃষকলীগের সভাপতি সমীর চন্দ বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে বাংলাদেশ ও লাল সবুজের পতাকা পেতাম না। বঙ্গবন্ধু কৃষকের কথা চিন্তা করে ১৯৭২ সালে কৃষকলীগ গঠন করে একটি সুখী ও সমৃদ্ধ সোনার বাংলা গড়ে তোলার মাধ্যমে কৃষক এবং কৃষাণির মুখে হাঁসি ফুটানোর জন্যই একমাত্র বাংলাদেশ কৃষকলীগের জন্ম। বর্তমান সরকার জননেত্রী শেখ হাসিনা করোনা কালীন সময়ে কৃষকসহ সাধারণ মানুষের কল্যাণে হাজার হাজার কোটি টাকা প্রনোদনার মাধ্যমে বিতরণ করে আসছে।

আওয়ামীলীগ সরকার বাংলাদেশকে বিশ্বের দরবারে একটি রোল মডেল দেশ হিসেবে গড়ে তোলার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। কৃষক ও কৃষিকে বাঁচাতে সরকারি বিভিন্ন সুযোগ সুবিধা কৃষকের দোঁড় গোড়ায় পৌঁছে দেয়া হচ্ছে এবং মুজিব শতবর্ষ ও বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সারাদেশের ন্যায় কাহারোলেও দুঃস্থ্য ও শীতার্থ মানুষের মাঝে কম্বল বিতরণ করে যাচ্ছে বাংলাদেশ কৃষকলীগ।

১৬ জানুয়ারী ২০২১ শনিবার সকালে দিনাজপুর জেলার কাহারোল উপজেলা পরিষদ অডিটোরিয়ামে জেলা কৃষকলীগের আয়োজনে এবং উপজেলা কৃষকলীগের সহযোগীতায় কম্বল বিতরণের পূর্বে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা গুলো বলেছেন।

অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন, দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জনশীল গোপাল।

শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে জেলা কৃষকলীগের সহ-সভাপতি গোপেশ চন্দ্র রায়ের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ কৃষকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু, কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য কৃষিবিদ লুৎফুল বারী আল ওসমানী, কেন্দ্রীয় কমিটির সদস্য আরমানুল হক (পার্থ)।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা কৃষকলীগের সভাপতি ওয়াজেদ আলী সরকার, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ (হাঁস) সহ জেলা ও উপজেলা এবং ইউনিয়ন কৃষকলীগের নেতৃবৃন্দ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কাহারোল আওয়ামীলীগ এর ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মোঃ শফিকুল ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *