ক্ষুদ্র নৃ-তাত্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে কাজ করছেন সরকার -গোপাল এমপি

দেশজুড়ে প্রিয় দিনাজপুর

কাহারোল প্রতিনিধি:

সকল ক্ষুদ্র জাতিসত্তার বিকাশ ছাড়া সত্যিকার অর্থে সোনার বাংলা বিনির্মান হবে না এ কথা উল্লেখ করে দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, ক্ষুদ্র নৃ-তাত্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে সরকার নিরলসভাবে কাজ করছেন। এই জনগোষ্ঠীর মানুষেরা অধিকার থেকে যেন বঞ্চিত না হয়, সে বিষয়ে কাজ করছে সরকার। সামাজিক নিরাপত্তা বেষ্টনী কর্মসূচিকে শক্তিশালী করার লক্ষ্যে কাজ করছে সরকার।

তিনি আরো বলেন, সারা বিশ্ব যখন করোনা ভাইরাসে জর্জরিত ঠিক তখনই প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনা কর্মকান্ডকে প্রতিহত করে দেশের উন্নয়ন অব্যাহত রেখেছেন। লেখাপড়ার উদ্দেশ্যে নিজেদের স্বাবলম্বী করতে দেয়া হচ্ছে এককালীন এ অর্থ। সরকারের উদ্দেশ্যে যাতে ব্যাহত না হয় সে বিষয়ে সকলকে সজাগ থাকার আহ্বান জানান।

২৫ আগস্ট মঙ্গলবার কাহারোল উপজেলা পরিষদ হলরুমে উপজেলা প্রশাসনের আয়োজনে প্রধানমন্ত্রীর কার্যালয় হতে বরাদ্দকৃত ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর আত্ব সামাজিক উন্নয়নে ২০১৯-২০২০ অর্থ বছরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের অনুকুলে শিক্ষা উপকরণ ও শিক্ষা বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

এসময় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ৮৮ জন শিক্ষার্থীর মধ্যে ৩ লাখ ২০ হাজার টাকা নগদ অর্থ ও ১ শতাধিক শিক্ষার্থীদের মধ্যে ছাতা, জ্যামিতি বক্স বিতরণ করেন এমপি গোপাল।

উপজেলা নির্বাহী অফিসার মো. মনিরুল হাসানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কাহারোল থানার ওসি মনোজ কুমার রায়, কাহারোল উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ কে এম ফারুক।

এর আগে ২০২০-২০২১ অর্থ বছরের রাজস্ব বাজেটের আওতায় উপজেলা লেকে ১শ ২০ কেজি পোনা মাছ অবমুক্তকরেন ও ২০২০-২০২১ অর্থ বছর প্রণোদনা কর্মসূচির আওতায় উপজেলা কৃষি সম্প্রাসারণ অধিদপ্তরের আয়োজনে ২০ জন ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে মাস কালাই’র বীজ ও সার বিনামূল্য বিতরণ করেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *