চমেক হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির নতুন সভাপতি উপমন্ত্রী নওফেল

দেশজুড়ে

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম নগরীর কোতোয়ালী আসনের সাংসদ ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের ব্যবস্থাপনা কমিটির সভাপতি হিসেবে মনোনয়ন দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (২০ আগস্ট) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উপসচিব ড. বিলকিস বেগমের সাক্ষরিত এক চিঠিতে মহিবুল হাসান চৌধুরী নওফেলকে হাসপাতালটির ব্যবস্থাপনা কমিটির সভাপতি পদে মনোনীত করা হয়।

হাসপাতাল পরিচালনা সংক্রান্ত বিষয়ে ২০১৫ সালের ১৩ মে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের জারি করা প্রজ্ঞাপনের অনুবৃত্তিক্রমেই নওফেলকে এই পদে মনোনয়ন দেওয়া হয়েছে বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে।

প্রসঙ্গত, এর আগে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিন এই দায়িত্ব পালন করছিলেন। নীতিমালা অনুযায়ী সংশ্লিষ্ট আসনের সাংসদ হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতির দায়িত্ব পালনের কথা থাকলেও গত জাতীয় সংসদ নির্বাচনের আগে কোতোয়ালী আসনের তৎকালীন সাংসদ জিয়াউদ্দিন আহমেদ বাবলুর সুপারিশে সে সময়ের চসিক মেয়র আ জ ম নাছির উদ্দিন এই পদে মনোনয়ন পেয়েছিলেন। মেয়র পদ থেকে নাছিরের বিদায়ের ১৬ দিনের মাথায় চট্টগ্রাম বিভাগের অন্যতম এই মেডিকেল কলেজটির ব্যবস্থাপনা কমিটির সভাপতির পদেও পরিবর্তন এলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *