জামালদের ফিটনেস নিয়ে ‘ভাবছেন না’ ডে

খেলাধুলা

স্পোর্টস ডেস্ক,  বিডি স্টার নিউজ টোয়েন্টিফোর ডটকম

করোনাভাইরাসের থাবায় প্রায় পাঁচ মাস খেলার বাইরে জামাল-জীবনরা। তবে শিষ্যদের ফিটনেস নিয়ে খুব একটা চিন্তিত নন জেমি ডে। হোয়াটসঅ্যাপে দলের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখা বাংলাদেশ কোচের বিশ্বাস, নির্দেশনা মেনে কাজ করেছে ছেলেরা।

করোনাভাইরাসের থাবার গত মার্চে স্থগিত হয়ে যায় ২০২২ কাতার বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের এশিয়া অঞ্চলের বাছাই। ঘরোয়া লিগও বাংলাদেশ ফুটবল ফেডারেশন স্থগিত করে দেয় একই সময়ে।

বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইয়ের প্রিলিমিনারি রাউন্ডের দ্বিতীয় ধাপের খেলা পুনরায় শুরু হবে আগামী অক্টোবরে। এ উপলক্ষে আগামী ৭ অগাস্ট গাজীপুরে ক্যাম্প শুরু করবে বাংলাদেশ।

অভিজ্ঞ ও নবীনের মিশেলে ক্যাম্পের জন্য রোববার ৩৬ জনের প্রাথমিক দল দিয়েছেন ডে। এর পর দিন অনলাইনে দল নিয়ে কথা বলেন এই ইংলিশ কোচ।

“আমার মনে হয়, ফিটনেস নিয়ে কোনো সমস্যা হবে না। তারা ব্যক্তিগতভাবে অনুশীলনের মধ্যে ছিল। এখন কোনো খেলোয়াড় যদি ওজন বাড়িয়ে আসে, তাহলে তাকে বিবেচনা করা কঠিন হবে। তবে আশা করি, খেলোয়াড়রা ভালো অবস্থায় থেকে ট্রেনিংয়ে যোগ দেবে। এছাড়া আমি আত্মবিশ্বাসী যে সকল খেলোয়াড়দের ফিটনেস ঠিক থাকবে।”

“গত ৪ মাসে তারা আমাকে তাদের ট্রেনিং সেশনের ভিডিও পাঠিয়েছে নিয়মিত। তাদের ওজন, ডায়েট চার্ট সম্পর্কেও আমরা অবগত। দুই সপ্তাহ ট্রেনিংয়ের পর আমার মনে হয়, বাকি যে সমস্যাগুলো থাকবে, ছেলেরা কাটিয়ে উঠবে।”

বাছাইয়ে বাংলাদেশের বাকি আছে চারটি ম্যাচ। এর মধ্যে তিনটি নিজেদের মাঠে খেলবে ডের দল। ৮ অক্টোবর আফগানিস্তানের বিপক্ষে সিলেট জেলা স্টেডিয়ামে ফিরতি লেগে মুখোমুখি হবে জামাল-জীবনরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *