ডেসটিনির এমডির জামিন আবেদন খারিজ, ছয় মাসের মধ্যে দুই মামলা নিষ্পত্তির নির্দেশ

বাংলাদেশ

অনলাইন ডেস্ক:

মানি লন্ডারিং প্রতিরোধ আইনে করা দুই মামলায় ডেসটিনি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ রফিকুল আমিনের জামিন আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে মামলা দুটি বিচারিক আদালতে ছয় মাসের মধ্যে তা নিষ্পত্তি করতে বলা হয়েছে। বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের সমন্বয়ে গঠিত ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ আজ বৃহস্পতিবার এ আদেশ দেন। ওই দুই মামলায় নিম্ন আদালতে বিফল হয়ে চলতি সপ্তাহে হাইকোর্টে জামিন চেয়ে পৃথক আপিল করেন রফিকুল আমিন, যার ওপর শুনানি নিয়ে ওই আদেশ দেওয়া হয়।

আদালতে রফিকুল আমিনের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী আবদুল মতিন খসরু ও এম মঈনুল ইসলাম। দুদকের পক্ষে আইনজীবী খুরশীদ আলম খান ও রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমিন উদ্দিন মানিক শুনানিতে ছিলেন। পরে আইনজীবী এম মঈনুল ইসলাম বলেন, রফিকুল আমিন গুরুতর অসুস্থ ও নানা রোগে ভুগছেন। প্রায় আট বছর ধরে কারাগারে আছেন।

এসব যুক্তিতে জামিন চাওয়া হয়েছিল। হাইকোর্ট আপিল খারিজ করে দিয়েছেন। মক্কেলের সঙ্গে আলোচনা করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। আইনজীবী সূত্র জানিয়েছে, ২০১২ সালের ৩১ জুলাই রাজধানীর কলাবাগান থানায় ডেসটিনির ২৩ কর্তাব্যক্তির বিরুদ্ধে পৃথক দুটি মামলা করে দুদক।

মামলায় প্রায় সাড়ে তিন হাজার কোটি টাকা পাচার ও অর্থ আত্মসাতের অভিযোগ আনা হয়। একই বছরের ৬ আগস্ট বিচারিক আদালতে আত্মসমর্পণ করেন তিনি। প্রথমে তিনি জামিন পান। পরে ওই বছরের ২৯ সেপ্টেম্বর জামিন বাতিল করে তাঁকে কারাগারে পাঠানো হয়। তিনি এখন হাসপাতালের প্রিজন সেলে আছেন। এদিকে ২০১৪ সালের মার্চে ওই মামলায় অভিযোগপত্র দাখিল করা হয়। আর মামলা দুটি সাক্ষ্য গ্রহণ পর্যায়ে রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *