ঢাবিতে আবারও করোনা টেস্ট চালুর দাবি

ঢাবিতে আবারও করোনা টেস্ট চালুর দাবি

ঢাবি প্রতিনিধি:

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) আর্থিক সংকটের কারণে বন্ধ হওয়া করোনা টেস্ট আবার চালুর দাবি জানিয়েছে বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দল। বুধবার (১৭ জুন) রাতে সাদা দলের আহ্বায়ক ও বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলামের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই দাবি জানানো হয়।

করোনা পরিস্থিতি সংশ্লিষ্ট তারা সাতটি প্রস্তাব তুলে ধরেন। বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘কোভিড-১৯ এর ভয়াবহতা ভয়ঙ্কর দিকে যাচ্ছে। ইতোমধ্যে আমরা হারিয়েছি কর্মরত একজনসহ কয়েকজন সাবেক সহকর্মীকে। আক্রান্ত হয়েছেন আমাদের সহকর্মীসহ বিশ্ববিদ্যালয় পরিবারের আরও কয়েকজন। ইতোমধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃক গৃহীত কিছু ফলপ্রসু ও কার্যকর উদ্যোগ আমরা লক্ষ্য করেছি। তবে বর্তমান পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে জরুরি ভিত্তিতে আরও কিছু সুনির্দিষ্ট উদ্যোগ ও কর্মপরিকল্পনা গ্রহণ করা সময়ের দাবি।’

প্রস্তাবিত সাতটি প্রস্তাব হচ্ছে, পুনরায় নূন্যতম ফি নিয়ে করোনা পরীক্ষা চালু করা ও নমুনা সংগ্রহে বুথ স্থাপন, পুলিশ-সেনাবাহিনীর মতো বিশ্ববিদ্যালয়ের জন্য একটি কোভিড ডেডিকেটেড হাসপাতেলর ব্যবস্থা করা, বিশ্ববিদ্যালয় মেডিক্যাল সেন্টারকে করোনা সেন্টারে রূপান্তর করা, অ্যাম্বুলেন্স প্রস্তুত ও বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবাসগুলোকে রোগী পরিবহনে ব্যবহার, করোনায় বিশ্ববিদ্যালয়ের কেউ মৃত্যুবরণ করলে তার সৎকারের দায়িত্ব নেওয়া, বিনামূল্যে শারীরিক ও মানসিক স্বাস্থ্যের জন্য টেলিথেরাপির ব্যবস্থা করা এবং বিশ্ববিদ্যালয় মেডিক্যাল সেন্টারটিকে পূর্ণাঙ্গ হাসপাতালে রূপান্তর করা।

বিজ্ঞপ্তিতে প্রস্তাবগুলো দ্রুত বাস্তবায়নের জন্য কার্যকর উদ্যোগ নিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে অনুরোধ জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *