দিনাজপুরে’ ইয়াসমিন ট্রাজেডি’র গন-আন্দোলনে শহীদ সামু-কাদের-সিরাজসহ ৭ নিহতের স্মরণে স্মরণ সভা অনুষ্ঠিত

প্রিয় দিনাজপুর

নারী-শিশু নির্যাতন ও ধর্ষন মামলাগুলো দ্রুত নিষ্পত্তিতে বিশেষ ট্রাইব্যুনাল গঠন করা প্রয়োজন- এমপি গোপাল

‘দিনাজপুরে ইয়াসমীন ট্রাজেডীর গন আন্দোলনে শহীদ সামু-কাদের-সিরাজসহ ৭ নিহতের স্মরণে স্মরণ সভা অনুষ্ঠিত’নারী-শিশু নির্যাতন ও ধর্ষন মামলাগুলো দ্রুতনিষ্পত্তিতে বিশেষ ট্রাইব্যুনাল গঠন করা প্রয়োজন- এমপি গোপাল

Posted by bdstarnews24.com on Friday, August 28, 2020

দিনাজপুরে ইয়াসমিন ধর্ষন হত্যার ট্রাজেডীর গণ আন্দোলনের আজ ২৫বছর পূরন হলো। ইয়াসমিন ট্রাজেডি উপলক্ষ্যে ২৭ আগষ্ট বৃহস্পতিবার বেলা ১২টায় দিনাজপুরের দশমাইলে পূর্ব সাদীপুর উচ্চ বিদ্যালয়ে ইয়াসমিন হত্যা জনতার আন্দোলনের পুলিশের গুলিতে শহীদ সামু, কাদের, সিরাজ সহ সাত শহীদের স্মরনে স্বরন সভার আয়োজন করা হয়। স্মরন সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, ইয়াসমিন ধর্ষন ও হত্যার প্রতিবাদে প্রথম প্রতিবাদ ও আন্দোলনকারী নেতা।

দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল এমপি। সভায় সংসদ সদস্য বলেন, প্রতি বছর ২৪ আগষ্ট নারী প্রতিরোধ দিবস পালন করা হয় কিন্তুু আজও নারী নির্যাতন ধর্ষনের ঘটনা কমেনি, নারী নির্যাতন ও ধর্ষন হত্যার মামলা গুলো দীর্ঘ দিন আদাতলে বিচারাধীন থাকায় বিভিন্ন কারনে অপরাধীরা পারপেয়ে যায়। নারী, শিশু নির্যাতন ও ধর্ষন মামলা গুলো বিশেষ ট্রাইব্যনালের মাধ্যমে নিস্পত্তি করতে সরকারের প্রতি আহবান যান।
সংসদ সদস্য স্মরন সভায় বলে, ১৯৯৫সালের ২৪ আগষ্ট দিনাজপুরের রাম নগরের মেয়ে তরুনী ইয়াসমিনকে ভোরে দশমাইল হতে রামনগরে তার বাড়ীতে পৌছে দেওয়ার নামে পুলিশ পিকআপে তুলে নিয়ে কিছু বিপদ গামী পুলিশ সদস্য দশ মাইলের অদূরে ধর্ষনের পর রাস্তার পাশে ফেলে দেয়। এই ঘটনায় দিনাজপুর জনতার আন্দোলনে পরিনত হয়। ২৭ আগষ্ট জনতার আন্দোলনে পুলিশ গুলি চালিয়ে সামু, কাদের, সিরাজ সহ ৭জন নিহত হয়।

শহীদ সামু-কাদের-সিরাজ স্মরণ কমিটির আহবায়ক মো. মজিদুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরুপ বকসী বাচ্চু, সুন্দরপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. শরিফউদ্দিন, সুন্দরপুর ইউনিয়নের আওয়ামী লীগের সাধারন সম্পাদক মো. হামিদুল ইসলাম, কাহারোল উপজেলা আওয়ামী লীগের সদস্য মো. বজলুর করিম বাবুল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *