দিনাজপুরে একদিনে সর্বোচ্চ সুস্থ-৬৬ ও মৃত্যু-১

দেশজুড়ে প্রিয় দিনাজপুর

নিজস্ব প্রতিবেদক

গত ২৪ ঘন্টায় সদর-২২, বিরল-১, বোচাগঞ্জ-৪, কাহারোল-১, বীরগঞ্জ-১, চিরিরবন্দর-১, পার্বতীপুর-২, ফুলবাড়ী-৬, বিরামপুর-২, নবাবগঞ্জ-৫ ও ঘোড়াঘাট-১ সহ দিনাজপুরে মোট ৪৬ জন করোনায় আক্রান্ত ও ফুলবাড়ী উপজেলায় ১ জনের মৃত্যু।

নতুন করে সুস্থ হয়েছে সদর-৩১, পার্বতীপুর-১৮, চিরিরবন্দর-৩, বিরামপুর-৪, ঘোড়াঘাট-৫, নবাবগঞ্জ-৩, খানসামা-১, বোচাগঞ্জ-১ জনসহ মোট ৬৬ জন। এ নিয়ে জেলায় মোট রোগী-১৬৩৭, মোট সুস্থ -১০৪৬, মৃত-৩৬।

বৃহস্পতিবার ৩০ জুলাই সন্ধায় দিনাজপুর জেলা সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুছ এ বিষয়টি নিশ্চিত করেন।

সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুছ জানান, দিনাজপুরে গত ২৪ ঘন্টায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজের আর টি পিসি আর ল্যাব হতে ১৯৫ টি নমুনা ফলাফলের রিপোর্ট পাওয়া গেছে। এর মধ্যে ৪৬ টি নমুনা ফলাফলের রিপোর্ট পজিটিভ ও ১৪৯ টি নমুনা ফলাফলের রিপোর্ট নেগেটিভ পাওয়া গেছে।

দিনাজপুর জেলার ১৩টি উপজেলায় করোনা রোগীর সংখ্যা ১৬৩৭ জন, সুস্থ হয়েছে ১০৪৬ জন, মৃত ব্যক্তির সংখ্যা ৩৬ জন।

সদর উপজেলায় আক্রান্ত-৬৯৫, সুস্থ-৩৯০, মৃত্যু-৯, চিরিরবন্দর উপজেলায় আক্রান্ত-৯৩, সুস্থ ৭১, মৃত্যু-৫, ফুলবাড়ী উপজেলায় আক্রান্ত-৭১,‌ সুস্থ-৩৭, মৃত্যু-৬, বিরামপুর উপজেলায় আক্রান্ত-১৮৭, সুস্থ ১১২, মৃত্যু-৩, বীরগঞ্জ উপজেলায় আক্রান্ত-৪৭, সুস্থ ২৭, মৃত্যু-৩, বিরল উপজেলায় আক্রান্ত-৮৭, সুস্থ-৬৩, মৃত্যু-২, নবাবগঞ্জ উপজেলায় আক্রান্ত-৭৯, সুস্থ-৫১, মৃত্যু-২, খানসামা উপজেলায় আক্রান্ত-৬০, সুস্থ ৫৪, মৃত্যু-১, পার্বতীপুর উপজেলায় আক্রান্ত-১৩১, সুস্থ-৯১, মৃত্যু-২, বোচাগঞ্জ উপজেলায় আক্রান্ত-৩১, সুস্থ ২৩, মৃত্যু-২, কাহারোল উপজেলায় আক্রান্ত-৬০, সুস্থ-৪৯, মৃত্যু-১, ঘোড়াঘাট উপজেলায় আক্রান্ত-৭১, সুস্থ-৬৫ ও হাকিমপুর উপজেলায় আক্রান্ত-২৫, সুস্থ-১৩।

এর মধ্যে হোম আইসোলেশনে রয়েছে-৫১৯, প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রয়েছে-৮, হাসপাতালে ভর্তি-২৮, মৃত্যু বরণ করেছেন-৩৬ জন।

বৃহস্পতিবার ৩০ জুলাই দিনাজপুর জেলার অদ্যাবধি ল্যাবরেটরীতে প্রেরিত নমুনা সংখ্যা ১০৮১৭ টি, এ পর্যন্ত ১০৭১৬ টি নমুনা ফলাফল পাওয়া গেছে। এর মধ্যে ১৬৩৭ জন করোনা শনাক্ত হয়েছে।

বিডি স্টার নিউজ টুয়েন্টিফোর/এস এইচ এস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *