দিনাজপুরে জাতীয় শ্রমিক লীগের ৫১তম প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভায় ইমদাদ সরকার

প্রিয় দিনাজপুর

উন্নততর জীবন ও পরিবেশ গড়ে তোলার
ক্ষেত্রে শ্রমজীবী মানুষের ভূমিকাই প্রধান

শিমুল, দিনাজপুর জেলা প্রতিনিধিঃ জাতীয় শ্রমিক লীগ দিনাজপুর জেলা শাখার উদ্যোগে জাতীয় শ্রমিক লীগের ৫১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। শ্রমজীবী মানুষের দাবি আদায়সহ অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে ১৯৬৯ সালের ১২ অক্টোবর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গঠিত হয় জাতীয় শ্রমিক লীগ। এই উপলক্ষ্যে দিনাজপুর শ্রমিক লীগ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ, বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা এবং কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করে। এতে প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ইমদাদ সরকার।

১২ অক্টোবর সোমবার সিএসডি রোডস্থ জাতীয় শ্রমিক লীগ দিনাজপুর জেলা শাখা কার্যালয় প্রাঙ্গনে জাতীয় শ্রমিক লীগের ৫১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. ইমদাদ সরকার বলেন, বর্তমান সরকার শ্রমিকদের স্বার্থের বিষয়ে আন্তরিকতার পরিচয় দিয়ে যাচ্ছে। মুক্তিযুদ্ধের চেতনায় গড়া বাংলাদেশ আজ সুখী সমৃদ্ধশালী রাষ্ট্র হিসেবে পরিচিতি পেয়েছে। দেশের শ্রমজীবী মানুষেরা আজ নিজেদের অধিকার আদায় করে স্বাচ্ছন্দে জীবন যাবন করতে পারছে। মানুষের আয়ের পরিমান বেড়েছে। তিনি বলেন, শ্রমিকরাই সভ্যতার চালিকাশক্তি। পৃথিবীকে মানুষের বাসযোগ্য করা, উন্নততর জীবন ও পরিবেশ গড়ে তোলার ক্ষেত্রে শ্রমজীবী মানুষের ভূমিকায় প্রধান। দুর্ভাগ্যজনকভাবে সত্য, এই শ্রমজীবী মানুষরাই যুগ যুগ ধরে চরম বৈষম্যের শিকার হচ্ছে।

জেলা শ্রমিকলীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. তরিকুল ইসলাম এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. আলাউদ্দিন এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর শহর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবীর সোহাগ, সাধারণ সম্পাদক এস এম খালেকুজ্জামান রাজু, জেলা ট্রাক, ট্যাঙ্কলরি, কাভার্ড ভ্যান, ট্রাক্টর শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. আলতাফ হোসেন ও জেলা ওলামালীগের সভাপতি মাওঃ মো. সওকত আলী। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সদর উপজেলা শ্রমিক লীগের সভাপতি মো. সোহেল, সাধারণ সম্পাদক মো. আইয়াজ নবী জুয়েল, জেলা মহিলা শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি শরিফা বেগম, সাধারণ সম্পাদক লুনা বেগমসহ জেলা শ্রমিক লীগের অন্যান্য নেতৃবৃন্দ।

আলোচনা সভার পূর্বে ৫১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে জেলা শ্রমিক লীগের উদ্যোগে দলীয় কার্যালয় থেকে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে জেলা প্রশাসন কার্যালয় চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি করেন। এরপর কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *