দিনাজপুরে বিট পুলিশিং এর আয়োজনে নারী ও শিশু নির্যাতন বিরোধী সমাবেশে পুলিশ সুপার যার যার অবস্থান থেকে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে ঐক্যভাবে কাজ করতে হবে

প্রিয় দিনাজপুর

শিমুল, দিনাজপুর জেলা প্রতিনিধি: দিনাজপুরের পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন বলেছেন, নারী ও শিশুর প্রতি নির্যাতন বন্ধ ও প্রতিরোধ করা শুধু পুলিশের পক্ষে এককভাবে সম্ভব নয়, আমাদের সকলকেই সম্মিলিতভাবে যে যার অবস্থান থেকে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে ঐক্যভাবে কাজ করতে হবে। শিশু অধিকার ও নারীর মর্যাদা প্রতিষ্ঠায় আমরা যারা কাজ করছি তাদের প্রতি আহ্বান জানাচ্ছি যার যার অবস্থান থেকে নারী ও শিশুর প্রতি নির্যাতন বন্ধে আরও ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। যাতে কোন শিশু ও নারী নির্যাতনের শিকার না হয়। তাই নারী-পুরুষ প্রত্যেককেই সচেতন হতে হবে, যাতে কোন শিশু ও নারী নির্যাতিত না হয়। বিশেষ মনোযোগ দিতে হবে যাতে শিশু এবং নারীরা নিরাপদ ও সুরক্ষিত থাকে।

তিনি বলেন, তাই আমাদের চিন্তা করা উচিত যে, আমাদেরও ঘরে মেয়ে রয়েছে এবং আমাদের সন্তান যদি অন্য কারো দ্বারা নির্যাতিত হয় তাহলে আমরা কী করবো। সে কারণেই এ ব্যাপারে সচেতনতা বৃদ্ধি করা খুবই জরুরি।

১৭ অক্টোবর শনিবার দিনাজপুর সদর উপজেলার ৯নং আস্করপুর ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে বিট পুলিশিং এর আয়োজনে নারী ও শিশু নির্যাতন বিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে দিনাজপুরের পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন বিপিএম, পিপিএম (বার) এ কথা বলেন।

আস্করপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জিয়াউর রহমান জিয়া এর সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুজন সরকার ও কোতয়ালী থানার অফিসার ইনচার্জ মো. মোজাফফর হোসেন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আস্করপুর ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মো. ফরহাদ হোসেন, আস্করপুর ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান মো. মোতাহার হোসেন, খানপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোকসেদুল হক, কুতইর মাদ্রাসার সুপার মো. পয়গাম আলী, খানপুর বাজার দাখিল মাদ্রাসার সুপার আজগার আলী, মনসুর চৌধুরী দাখিল মাদ্রাসার সুপার মনসুর আলী, তাজপুর বালিকা মাদ্রাসার শিক্ষক অরবিন্দ রায়, আস্করপুর ইউনিয়ন যুব মহিলা লীগের সভাপতি জাকিয়া সুলতানা চন্দন, শিক্ষার্থী ফিমাতুন জান্নাত, মোছাঃ মুনতাহিনা প্রমুখ।

স্বাগত বক্তব্য রাখেন আস্করপুর ইউপির বিট ইনচার্জ এস আই মোঃ সেলিমুর রহমান সেলিম। অনুষ্ঠান পরিচালনা করেন আস্করপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মো. আল মামুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *