দিনাজপুর জেলা আইনজীবি সমিতির বার্ষিক নির্বাচন ১৪২৭ সম্পন্ন

প্রিয় দিনাজপুর

শিমুল, দিনাজপুর জেলা প্রতিনিধি :

সভাপতি পদে এ্যাড: মাজহারুল ইসলাম ও সাধারণ সম্পাদক এ্যাড: হাজী মো: সাইফুল ইসলাম নির্বাচিত

দিনাজপুর জেলা আইনজীবি সমিতি

দিনাজপুর জেলা আইনজীবি সমিতির কার্যকরী পরিষদের বার্ষিক নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী এ‍্যাডভোকেট মাজহারুল ইসলাম সরকার সভাপতি এবং আওয়ামীলীগের মনোনীত প্রার্থী এ‍্যাডভোকেট হাজী মোঃ সাইফুল ইসলাম সাধারন সম্পাদক নির্বাচিত হয়েছেন।

৫ সেপ্টেম্বর শনিবার দিনাজপুর জেলা আইনজীবি পরিষদের বার্ষিক নির্বাচন ১৪২৭ সম্পন্ন হয়েছে। এ নির্বাচনে তিনটি পূর্নাঙ্গ প‍্যানেল একটি অর্ধেক প‍্যানেল এবং সতন্ত্র থেকে শুধু সভাপতিসহ নির্বাচনে মোট ৫৪জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করেন।

নির্বাচনের ভোট গ্রহন সকাল ১০টা থেকে শুরু করে বিকাল ৩টা ৩০মিনিট পর্যন্ত অনুষ্ঠিত হয়। আইনজীবী সমিতির ৫১৭জন ভোটারের বিপরীতে মোট ৪৭৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। ভোট গ্রহন শেষে রাতে সরকারী ভাবে ঘোষিত ফলাফলে স্বতন্ত্র থেকে সভাপতি পদে প্রতিদ্বন্ধিতাকারী প্রার্থী এ‍্যাড. মোঃ মাজহারুল ইসলাম সরকার ১৮৩টি ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন এবং তার নিকটতম প্রতিদ্বন্দি প্রাথী জাতীয়তাবাদী আইনজীবি পরিষদ থেকে মনোনীত প্রার্থী এ‍্যাড.মোঃ একরামুল আমীন পেয়েছেন ১৫৭ ভোট। সাধারন সম্পাদক পদে আওয়ামীলীগ থেকে মনোনীত প্রার্থী এ‍্যাড. হাজী মোঃ সাইফুল ইসলাম-১ পেয়েছেন ১৫৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দি এ‍্যাড ইয়ামিন আহমেদ পেয়েছেন ১১৯ ভোট এবং বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবি পরিষদ থেকে মনোনীত প্রার্থী এ‍্যাড সারওয়ার আহমেদ বাবু পেয়েছেন ১০৯ ভোট।

আইনজীবি সমিতির কার্যকরী পরিষদের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন এ‍্যাড.মোঃ আনোয়ার কামাল এবং নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন এ‍্যাড ইকবাল রায়হান সোহেল ও এ‍্যাড শ্রী রনজীত কুমার সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *