দিনাজপুর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে অগ্নিকান্ড, দেড় ঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে

প্রিয় দিনাজপুর

শিমুল, দিনাজপুর জেলা প্রতিনিধি :

দিনাজপুরে ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের ৫টি ইউনিট প্রায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে।

আজ বুধবার ২ সেপ্টেম্বর বিকাল পৌনে ৬ টার সময় হাসপাতালের পরিত্যক্ত ষ্টোর রুমে এই ঘটনা ঘটে। তবে আগুন দেরিতে নিয়ন্ত্রনে আসলেও কারো হতাহতের খবর পাওয়া যায়নি। কিভাবে আগুন লেগেছে তাৎক্ষণিকভাবে ফায়ার সার্ভিসের কাছে এরকম কোন বক্তব্য পাওয়া যায়নি।

জেনারেল হাসপাতালে আগুন লাগার ঘটনায় জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, দিনাজপুরের জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম, পুলিশ সুপার আনোয়ার হোসেন, সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুছ, জেনারেল হাসপাতালের তত্তাবধায়ক ডা. আহাদ আলী ও পৌরসভার মেয়র মো. জাহাঙ্গীর আলম ঘটনাস্থল পরিদর্শন করেন।

দিনাজপুর ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক আনিসুর রহমান জানান, আগুন লাগার সাথে সাথে হাসপাতালে চিকিৎসাধীন প্রায় ৮০ জন রোগীকে নিরাপদে সরিয়ে নেয়া হয়।

তিনি বলেন, দিনাজপুর ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট আগুন নেভাতে কাজ করে। সন্ধ্যা সোয়া ৭টায় এই আগুন নিয়ন্ত্রণে আসে। পরে দিনাজপুর জেনারেল হাসপাতাল, ফায়ার সার্ভিসসহ বেসরকারী এ্যাম্বুলেন্স দিয়ে জেনারেল হাসপাতাল থেকে উদ্ধারকৃত প্রায় ৮০জন রোগীকে দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

আগুন লাগার বিষয়ে তিনি বলেন, ‘ সর্টসার্কিট অথবা সিগারেটের আগুন থেকে এই দুর্ঘটনা ঘটেছে বলেছে বলে আমরা প্রাথমিকভাবে ধারণা করছি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *