দীর্ঘ ৮ মাস পর দিনাজপুরে নারী ফুটবল; রংপুর ৩-১ গোলে হারিয়েছে ঠাকুরগাওকে

প্রিয় দিনাজপুর

শিমুল, দিনাজপুর জেলা প্রতিনিধি: সবুজ মাঠ চিরে সমর্থকদের উল্লাস। মাঠে বল নিয়ে নারী ফুটবলাররা। করোনাকালে দীর্ঘ ৮ মাস পর দিনাজপুর ষ্টেডিয়ামে এই ছিল দৃশ্য। স্বাস্থ্যবিধি মেনেই খেলা দেখতে মাঠে নানা বয়সী দর্শক।

আনুষ্ঠানিকভাবে আজ থেকে জেএফএ অনূর্ধ -১৪ মহিলা ফুটবল জাতীয় চ্যাম্পিয়নশীপ টুর্নামেন্টে শুরু হয়েছে। উদ্ধোধনী খেলায় রংপুর নারী ফুটবল দল ৩-১ গোলে ঠাকুরগাও দলকে হারিয়ে পরবর্তী রাউন্ডে খেলার যোগ্যতা অর্জন করেছে।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের উদ্যোগে ও জেলা ফুটবল এসোসিয়েশনের ব্যবস্থাপনায় বিকেল ২টায় প্রধান অতিথি এ্যাটভোকেট জাকিয়া তাবাসসুম জুঁই এমপি মহিলা ফুটবল জাতীয় চ্যাম্পিয়নশীপ উদ্ধোধন করেন।

এসময় জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি গোলাম নবী দুলাল, বাফুফের প্রতিনিধি নজরুল ইসলাম, ফুটবল কমিটির আহ্বায়ক আব্দুস সাত্তারসহ কর্মকতারা উপস্থিত ছিলেন।

খেলার প্রথমার্ধে রংপুর ও ঠাকুরগাও জেলা দলের নারী ফুটবলাররা আক্রমন এবং পাল্টা আক্রমন করে খেলতে থাকে। প্রথমার্ধে ১৪ মিনিটে ঠাকুরগাও দলের বেলী সরেন মধ্য মাঠ থেকে লং সটে বল রংপুরের গোলকিপারকে পরাস্ত করে। এর ১১ মিনিট পরেই রংপুরের খাতিজা গোল করলে খেলায় সমতা ফিরিয়ে আনে। দ্বিতীয়ার্ধের খেলা শুরু হলে উভয় পক্ষ গোল করতে মরিয়া হয়ে উঠে। খেলা শেষের ১৫ মিনিট আগে রংপুরের শারমিন পর পর ২টি গোল করলে ৩-১ গোলে রংপুর জয় লাভ করে।

দিনাজপুরের মাঠে এই প্রথম তাহমিনা আখতার এর নেতৃত্বে খেলা পরিচালনার দায়িত্বে ৪ জন নারী রেফারী দায়িত্ব পালন করেন। শক্ত হাতে তাহমিনা আখতার তার সহযোগিদের নিয়ে খেলা পরিচালনা করে প্রশংসা কুড়িয়েছেন।

জেএফএ অনূর্ধ -১৪ মহিলা ফুটবল জাতীয় চ্যাম্পিয়নশীপে রংপুর অঞ্চলের ৭টি জেলা অংশ নিচ্ছে। রংপুর, কুড়িগ্রাম, নীলফামারী, লালমনিরহাট, ঠাকুরগাও, পঞ্চগড় এবং স্বাগতিক দিনাজপুর।

এখানে উল্লেখ্য করোনাকালীন বাফুফের নির্দেশনা অনুযায়ী খেলার মাঠে স্বাস্থ্যবিধি অনুসরন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *