নিবার্চনের দাবীতে দিনাজপুর আইনজীবিদের দু‘পক্ষের সংঘর্ষে আহত ১০ জন

প্রিয় দিনাজপুর

শিমুল, দিনাজপুর জেলা প্রতিনিধি: দিনাজপুর জেলা আইনজীবি সমিতির সাধারন সভায় সিদ্ধান্তকে অনুমোদন করানোকে কেন্দ্র করে আইনজীবিদের দুপক্ষের সংঘর্ষে উভয়পক্ষের ১০ জন আহত হয়েছে। সাধারন সভায় ৯টি এজেন্ডার বিষয়ে সিদ্ধান্ত গ্রহনের পক্ষে এবং বিপক্ষে আইনজীবিরা মতামত দিতে গিয়ে কথাকাটি শুরু হয়।

গতকাল বৃহস্পতিবার দুপুর ২টার দিকে সিদ্বান্ত পাশ করানো নিয়ে সংঘর্ষের ঘটনা ঘটে। তবে ৯টি বিষয়ই সিদ্ধান্ত পাশ হয়েছে বলে দাবি করেছেন বর্তমান কমিটির নেতারা। পরিস্থিতি সামাল দিতে আইনজীবি চত্তরে পুলিশ মোতায়েন করা হয়েছে।
 
জানা গেছে, নির্বাচনের তারিখ ঘোষণার দাবিতে সকাল থেকে আইনজীবি সমিতি মিলনায়তনের সামনে সংবিধান সংরক্ষন কমিটির ব্যানারে প্রতিকী অনশন কর্মসূচি পালন করছিলেন গত কমিটির নেতা সমর্থকরা। অন্যদিকে ৯টি এজেন্ডার বিষয়ে সিদ্ধান্ত গ্রহন করতে দুপুরে একই স্থানে সাধারন সভার ডাক দিয়েছিলে বর্তমান কমিটির নেতারা।

বিগত (বিদায়ী) কমিটির আমলে দুর্নীতির বিষয়ে গঠিত ভবন নির্মাণে দুর্নীতির তদন্ত প্রতিবেদনসহ অডিট রিপোর্ট পাশ, নব নির্বাচিত কমিটির পূর্ন মেয়াদ পূর্তি শেষে আগামী ৫ সেপ্টেম্বর বার্ষিক নির্বাচন তারিখ নির্ধারন, সমিতি থেকে একজন সদস্যের সদসপদ বাতিলসহ ৯টি এজেন্ডার বিষয়ে সিদ্ধান্ত গ্রহনকে কেন্দ্র করে বিদায়ী কমিটির সদস্য সমর্থকদের সাথে বর্তমানে দ্বায়িত্ব পালনকারি কমিটি এবং তাদের সমর্থকদের মধ্যে বাদানুবাদ থেকে সংঘর্ষের সূত্রপাত ঘটে। হাতাহাতি থেকে সংঘর্ষে বাধলে দু‘পক্ষে ১০জন আহত হয়েছে।

সংঘর্ষে সমিতির সভাপতি এ্যাডভোকেট মাজহারুল ইসলাম সরকার, সাধারন সম্পাদক এ্যাডভোকেট সাইফুল ইসলাম, সমিতির সাবেক সাধারন এ্যাডভোকেট একরামুল আমিন, সম্পাদক জাতীয়তাবাদী আইনজীবি ফোরামের সাবেক সাধারন সম্পাদক হাবিবুল্ল্যাহ ছাড়াও সারোয়ার হোসেন বাবু, কামরুল ইসলাম, সাহজাদা, শৈলেনসহ আরো কয়েকজন আইনজীবি আহত হয়েছেন।

পরিস্থিতি শান্তের পর ঘটনাস্থল পরিদর্শন করেছেন দিনাজপুর জেলা পুলিশ সুপার আনোয়ার হোসেনসহ অন্যান্য কর্মকর্তারা। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *