পদ্মা সেতু আর স্বপ্ন নয়, বাস্তব – এমপি গোপাল

প্রিয় দিনাজপুর

বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি: ৯ ডিসেম্বর ২০২০ বুধবার শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে ৭৮ লাখ টাকা ব্যয়ে বীরগঞ্জ উপজেলার পলাশবাড়ী ইউনিয়নের পলাশবাড়ী এম এস গোপাল মডেল কলেজের চারতলা ভীত বিশিষ্ট একতলা একাডেমিক ভবনের উদ্বোধন করেন।

উদ্বোধনকালে দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, পদ্মা সেতু আর স্বপ্ন নয়, বাস্তব। এক সময়ের স্বপ্নের সেতু এখন দৃষ্টিসীমায় দিগন্তজুড়ে দাঁড়িয়ে। পদ্মার তীর থেকে দেখা যাচ্ছে পিলারের দীর্ঘ সারি। তার উপর একে একে বসানো হচ্ছে ইস্পাতের কাঠামো (স্প্যান)। করোনা সংকটের মধ্যেও থেমে নেই বাংলাদেশের স্বপ্নের স্থাপনা পদ্মা সেতুর কাজ। পদ্মা সেতু একটি রাজনৈতিক অঙ্গীকার এবং স্বপ্নের সফল বাস্তবায়ন।

এমপি গোপাল আরো বলেন, প্রাণঘাতী করোনা মহামারিতেও জননেত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নকে এগিয়ে নেওয়ার চেষ্টা করছেন। আগামীতে আগামী প্রজন্মের একটা সুন্দর অধ্যায়নের পরিবেশ সৃষ্টির জন্য আজকে সুদৃশ্য স্থাপনা বহুতল ভবন এগুলো তার নির্দেশনায় নির্মিত হচ্ছে। যার একটি বাস্তবায়ন হচ্ছে পলাশবাড়ী এম এস গোপাল মডেল কলেজের চারতলা ভীত বিশিষ্ট একতলা একাডেমিক ভবন। স্বাধীনতার পরে আওয়ামী লীগের বাইরে যারা ক্ষমতায় ছিল তারা কখনোই দেশের অর্থনৈতিক মুক্তির কথা ভাবেননি। গরিব মানুষের কথা ভাবেননি। জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পরে অসহায় মানুষগুলির ঠিকানা প্রদান করেছেন। মুজিব বর্ষ উপলক্ষে আজকে প্রত্যেকটি গৃহহীন মানুষকে গৃহের সংস্থান করে দিয়েছেন। কোভিড-১৯ চলাকালীন একজন মানুষও অনাহারে নেই এবং তিনি এর প্রতিষেধক বিনামূল্যে বিতরণ এর দাবি করেছেন জননেত্রী শেখ হাসিনা। কাজেই প্রত্যেকটি দেশপ্রেমিক মানুষের আজকে সকল অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়িয়ে নৌকাকে এগিয়ে নিয়ে যেতে হবে।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মো. নুর ইসলাম নুর, যুগ্ম সাধারন সম্পাদক মো. শামিম ফিরোজ আলম, পলাশবাড়ী এম এস গোপাল মডেল কলেজের সভাপতি মো. আব্দুর রহমান, জেলা পরিষদের সদস্য মো. আতাউর রহমান বাবু, দিনাজপুর শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী মো. গুলজার হোসেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা আক্তার বৃষ্টি, পলাশবাড়ী ইউনিয়নের আওয়ামী লীগের সাধারন সম্পাদক মো. ইব্রাহীম শাহ।

এ আগে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে পলাশবাড়ী ইউনিয়নের নন্দাইগাও মেমোরিয়াল নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের নবনির্মিত সেমিপাকা ভবন ও শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে নন্দাইগাও বালিকা নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের নবনির্মিত সেমিপাকা ভবনের উদ্বোধনী ফলক উন্মোচন করেন এমপি মনোরঞ্জন শীল গোপাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *