প্রতিবন্ধীদের মেধাকে কাজে লাগানোর ক্ষেত্রে সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদের এগিয়ে আসতে হবে -গোপাল এমপি

প্রিয় দিনাজপুর

সুকুমার রায়, কাহারোল প্রতিনিধি:

জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, অটিজম আক্রান্ত শিশুরা সুস্থ পরিচর্যা পেলে স্বাভাবিকভাবে সকলের সঙ্গে মিলে চলতে পারবে। তারা কোন একটি বিশেষ ক্ষেত্রে পারদর্শী হয়, এদের মাঝে যে সুপ্ত জ্ঞান এবং প্রতিভা থাকে, সেটাকে কাজে লাগাতে হবে। তাদেরকে কেউ যেন বোঝা মনে না করে। প্রতিবন্ধীদের মেধাকে কাজে লাগানোর ক্ষেত্রে সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদের এগিয়ে আসতে হবে। প্রতিবন্ধীদের জন্য সরকার এসএসসি এবং এইচএসসি পরীক্ষায় আধাঘন্টা সময় বাড়িয়ে দিয়েছে।

২৯ আগস্ট শনিবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উপলক্ষে কাহারোল দীপ্ত জীবন ফাউন্ডেশন হাসপাতালের আয়োজনে দুস্থ প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণকালে এমপি গোপাল এসব কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী, বীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুর ইসলাম নুর, যুগ্ম সাধারন সম্পাদক মো. শামিম ফিরোজ আলম, জেলা পরিষদের সদস্য মো. আতাউর রহমান বাবু, দীপ্ত জীবন ফাউন্ডেশন হাসপাতালের সাধারন সম্পাদক মো. ইয়ামিন আলী, কাহারোল উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক রাজেন্দ্র দেব নাথ, কাহারোল উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. কামাল হোসেন, কাহারোল উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. আসিফ রেজা রুবেল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *