বঙ্গমাতার আদর্শ বাঙালী নারীদের জন্য অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে -এমপি গোপাল

দেশজুড়ে প্রিয় দিনাজপুর

কাহারোল প্রতিনিধি:

দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বাঙালীর অহংকার, নারী সমাজের প্রেরণার উৎস। আর বঙ্গবন্ধুর প্রেরণার উৎস শেখ ফজিলাতুন্নেছা মুজিব। শৈশব থেকেই তিনি ছিলেন সাহসী ও দৃঢ়চেতা। যে কোন পরিস্থিতি তিনি বুদ্ধিমত্তা, বিচক্ষণতা দিয়ে মোকাবেলা করতেন।

তিনি কেবল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণীই ছিলেন না, বাঙালীর মুক্তি সংগ্রামেও তিনি ছিলেন অন্যতম অগ্রদূত। দেশ ও জাতির জন্য তাঁর অপরিসীম ত্যাগ, সহযোগিতা ও বিচক্ষণতার কারণে জাতি তাঁকে যথার্থই ‘বঙ্গমাতা’ উপাধিতে ভূষিত করেছে। বঙ্গমাতার যে আদর্শ ও দৃষ্টান্ত রেখে গেছেন তা যুগে যুগে বাঙালী নারীদের জন্য অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে।

৮ আগস্ট ২০২০ শনিবার কাহারোল উপজেলা পরিষদ হলরুমে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় এর আয়োজনে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর ৯০ তম জন্মদিবস উদ্যাপন উপলক্ষে দিবসটি প্রতিপাদ্য বিষয়ের উপর আলোচনা এবং অসহায় ও দুঃস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো. মনিরুল হাসান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি একেএম ফারুক, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মৌসুমী আক্তার, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আফসানা আফসারী, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ আবু জাফর মোঃ সাদেক, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মৌসুমী আক্তার প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *