বাঁধ নির্মাণে স্থায়ী কাজের প্রতি জোর দিচ্ছে মন্ত্রণালয়

দেশজুড়ে

অনলাইন ডেস্ক

ভাঙন কবলিত এলাকায় বাঁধ নির্মাণে জরুরি কাজের চেয়ে স্থায়ী কাজের প্রতি বেশি জোর দিচ্ছে পানি সম্পদ মন্ত্রণালয়। শুক্রবার সকালে মাদারীপুর শহররক্ষা বাঁধের ধস এলাকায় পরিদর্শন শেষে সাংবাদিকদের এমন কথাই জানান পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম।

এ সময় তিনি মাদারীপুরে স্থায়ী শহররক্ষা বাঁধ নির্মাণের জন্য একটি টেকনিকেল কমিটি গঠন করে প্রায় ৫০ কোটি টাকা ব্যয়ে প্রকল্প হাতে নেয়ার কথাও জানান।

উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেন, নদীতে অবৈধ বালু উত্তোলনকারীদের কাউকে ছাড় দেয়া হবে না। প্রতিটি জেলায় জেলা প্রশাসকের নেতৃত্বে একটি কমিটি রয়েছে। তাদের নির্দেশ দেয়া হয়েছে নদীতে যারাই বালু উত্তোলন করবে তাদের কোনোরকম ছাড় না দিতে। সে যত বড় ক্ষমতাধারীই হোক না কেন।

এর আগে মাদারীপুর জেলা প্রশাসন ও পৌরসভার উদ্যোগে গরিব অসহায়দের মাঝে ত্রাণ কার্যক্রমের উদ্বোধন করেন উপমন্ত্রী। তখন তিনি পৌরসভা সম্মেলন কক্ষে একটি সুধী-সমাবেশে বক্তব্য রাখেন। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক কেএম আমিনুল হক, ফরিদপুর জোনের প্রধান প্রকৌশলী ওয়াহিদ উদ্দিন চৌধুরী, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আব্দুল হেকিম, মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, পুলিশ সুপার মোহাম্মদ মাহাবুব হাসান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে, পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ, পানি উন্নয়ন বোর্ডের মাদারীপুর জেলার নির্বাহী প্রকৌশলী পার্থ প্রমিত সাহা প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *