বাংলাদেশকে নব্য পাকিস্তানে রূপান্তর করাই ছিল জেল হত্যাকান্ডের মূল লক্ষ্য – এমপি গোপাল

প্রিয় দিনাজপুর

কাহারোল (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুর-১ আসনের জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যার পর জাতীয় চারনেতাকে হত্যার মধ্য দিয়ে প্রমাণিত হয় কোনো ব্যক্তিগত হত্যাকান্ড নয়, বাঙালিকে নেতৃত্বশূন্য করে স্বাধীন বাংলাদেশকে আবার নব্য পাকিস্তানে রূপান্তর করাই ছিলো স্বাধীনতা বিরোধী ঘাতক চক্রের মূল লক্ষ্য।

তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে দেশি ও আন্তর্জাতিক চক্র যে হত্যা ও ষড়যন্ত্রের রাজনীতি শুরু হয়, তারই ধারাবাহিকতায় ৩ রা নভেম্বর জাতীয় চারনেতাকে হত্যা করা হয়। বঙ্গবন্ধুর অবর্তমানে তাঁর নির্দেশিত পথে মুক্তিযুদ্ধ পরিচালনা করে জাতীয় চারনেতা যে অসামান্য অবদান রেখে গেছেন সেই অবদান কোনোদিন ভোলার নয়।

২ নভেম্বর ২০২০ সোমবার কাহারোল উপজেলার রসুলপুর ইউনিয়নে এলজিইডি বাস্তবায়নে ৫১ লাখ টাকা ব্যয়ে সাদুল্যাপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নব-নির্মিত ভবনের উদ্বোধনকালে এমপি মনোরঞ্জন শীল গোপাল উপরোক্ত কথাগুলো বলেন।

এমপি গোপাল বলেন, বঙ্গবন্ধু ও জাতীয় চারনেতাকে হত্যা করে বাংলাদেশকে যারা নব্য পাকিস্তান বানানোর ষড়যন্ত্র করেছিল সেই শত্রুর মুখে ছাই দিয়ে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা মুক্তিযুদ্ধের চেতনার মূল্যবোধকে আবার প্রতিষ্ঠিত করেছেন। তার যোগ্য নেতৃত্বেই সকল সংকট উত্তরণ করে উন্নয়ন আর অগ্রগতির পথে এগিয়ে যাবে বাংলাদেশ।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো. মনিরুল ইসলাম, কাহারোল থানার ওসি মনোজ কুমার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি একেএম ফারুক, উপজেলা প্রকৌশলী নিমাই চাঁদ বৈষ্ণব, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. জিয়াউর রহমান, উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি রাজেন্দ্র দেব নাথ, সাধারন সম্পাদক সুকুমার রায়, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও রসুলপুর ইউনিয়নের চেয়ারম্যান সঞ্জয় কুমার মিত্র, রসুলপুর ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি ভুপেন্দ্র নাথ রায়।

এর আগে রসুলপুর ইউনিয়নে বলেয়া রফিকুলের বাড়ির সংলগ্ন পাকা রাস্তা হতে বলেয়া পূর্বপাড়া অভিমূখী এইচবিবি রাস্তার উদ্বোধন, মির্জাপুর মোড় পাকা রাস্তা হতে পশ্চিমে মির্জাপুর রীনা মেম্বারনির বাড়ির রাস্তা অভিমূখী রাস্তার এইচবিবি করণ, এলজিইডি বাস্তবায়নে ৮৪ লাখ টাকা ব্যয়ে তরকান্দ হইতে ভেলুয়া সড়কের কাজের ভিত্তি প্রস্তর উদ্বোধন, এলজিইডি বাস্তবায়নে ৪৬ লাখ টাকা ব্যয়ে মথুরাপুর বাহারপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ভিত্তি প্রস্তর উদ্বোধনী ফলক উন্মোচন করেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *