বাংলাদেশ ছাত্রলীগের সহ-সভাপতি হলেন দিনাজপুরের সন্তান ঐতিহ্য

প্রিয় দিনাজপুর

নিউজ ডেস্ক: আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন দিনাজপুর জেলার খানসামা উপজেলার কৃতি সন্তান, সাবেক ডাকসু সদস্য ও ঢাবির মেধাবী ছাত্র রকিবুল ইসলাম ঐতিহ্য।

রবিবার ৩১ জানুয়ারী রাতে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত বিদ্যমান শূন্য পদসমূহে নিন্মোক্ত সহ-সভাপতি মনোনীত হয় দিনাজপুর জেলার রকিবুল ইসলাম ঐতিহ্য।

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে সহ-সভাপতি পদে মনোনীত করায় রকিবুল ইসলাম ঐতিহ্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

রকিবুল ইসলাম ঐতিহ্য দিনাজপুর খানসামা উপজেলার সরহদ্দ- টংগুয়া গ্রামের সম্ভান্ত, মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর বাবা মোজাহারুল ইসলাম বাবুল দীর্ঘদিন থেকে ইউপি সদস্য হিসেবে মানুষের সেবায় কাজ করে যাচ্ছেন ও মা প্রাইমারি স্কুল শিক্ষিকা।

কৃষক পরিবার থেকে বেড়ে ওঠা রকিবুল ইসলাম ঐতিহ্য ছিলেন একাধারে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সম্পাদক, ঢাবির স্যার সলিমুল্লাহ মুসলিম হল শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক, ঢাকা বিশ্ববিদ্যালয় দিনাজপুর জেলা ছাত্রকল্যাণ সমিতির সাবেক সভাপতি, স্বেচ্ছাসেবী সংগঠন অমৃতসূর্যের আহ্বায়ক এবং প্রায় সাত বছর ধরে প্রধান আয়োজক হিসেবে দায়িত্ব পালন করেছেন “কনসার্ট ফর উষ্ণতা”র।

ছাত্রলীগের নব-নির্বাচিত সহ-সভাপতি রকিবুল ইসলাম ঐতিহ্য বলেন, ” আমি স্কুল জীবনে থেকেই বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতিতে জড়িত। এই ঐতিহাসিক ছাত্রসংগঠনের কেন্দ্রীয় পর্যায়ে দায়িত্ব পালন অবশ্যই চ্যালেঞ্জিং এবং ভাগ্যের বিষয়।”

তিনি আরো বলেন, আমি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে বিশ্বাসী। আমাকে ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদ এর সহ-সভাপতি নির্বাচিত করায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সভাপতি এবং সাধারণ সম্পাদককের প্রতি কৃতজ্ঞ। ১৬ কোটি মানুষের নয়নমনী প্রধানমন্ত্রী আমাকে যে দায়িত্ব অর্পণ করেছে তা আমি সর্বদা সততার ও নিষ্ঠার সঙ্গে পালন করবো। প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করার লক্ষ্য সর্বদা নিজেকে নিয়োজিত রাখবো।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *