বীরগঞ্জে আশ্রয়ন-২ প্রকল্পের অধীন ‘ভুমিহীন ও গৃহহীনের জন্য গৃহ নির্মাণ’ প্রকল্প বাস্তবায়ন কাজ উদ্বোধন করেন -এমপি গোপাল

প্রিয় দিনাজপুর

বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেখানো পথ অনুসরণ করে দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোর চেষ্টা করে যাচ্ছেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। কারণ জাতির পিতার সারা জীবনের যে সংগ্রাম সেই সংগ্রামের মুল লক্ষ্য ছিল দুঃখী মানুষের মুখে হাসি ফোটানো। তিনি দুঃখী মানুষের জন্য কাঁদতেন। তিনি আমাদের স্বাধীনতা দিয়ে গেছেন, দিয়ে গেছেন আত্ম পরিচয় দেবার সুযোগ। পিতার সেই আদর্শকে বুকে লালন করে বর্তমানে মানুষের কল্যানে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার নেতৃত্বেব যেমন বাঙালি জাতি বিশ্ব দরবারে মাথা উচু করে চলছে, তেমনি ভাবে করোনাকালেও বাংলাদেশের উন্নয়ন সাধিত হচ্ছে।

মুজিব শতবর্ষ উপলক্ষ্যে ৫ নভেম্বর ২০২০ বৃহস্পতিবার দুপুরে বীরগঞ্জ উপজেলার ১১ নং মরিচা ইউনিয়নের মাহাতাবপুর গ্রামে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রায়ন-২ প্রকল্পের বাস্তবায়নে আশ্রয়ন-২ প্রকল্পের অধীন ‘ভুমিহীন ও গৃহহীন অর্থাৎ ‘ক’ শ্রেনীর পরিবারের জন্য গৃহ নির্মাণ’ প্রকল্প বাস্তবায়ন কাজের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন এমপি গোপাল।

বীরগঞ্জ উপজেলায় আশ্রায়ন-২ প্রকল্পের আওতায় মোট ৩শ টি গৃহ নির্মান করা হবে বলে জানান প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা। সেই অনুযায়ী ১১ নং মরিচা ইউনিয়নে ২৫ টি গৃহ নির্মান কাজের উদ্বোধন করা হলো।

উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল কাদের এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম, উপজেলা কমিশনার (ভুমি) ডালিম সরকার, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুর ইসলাম নুর, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সানাউল্লাহ, মরিচা ইউনিয়নের চেয়ারম্যান আতাহারুল ইসলাম চৌধুরী হেলাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *