বীরগঞ্জে কমিউনিটি ক্লিনিক এর লেট্রিন হস্তান্তর ও শুভ উদ্ধোধন অনুষ্ঠান

দেশজুড়ে

বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুর জেলার বীরগঞ্জ এবং বিরল উপজেলায় তাকেদা হেলদি ভিলেজ প্রজেক্ট ২০১৬ সাল হতে মোট ৮১ টি গ্রামে মা ও শিশু স্বাস্থ্য উন্নয়নে নিবিড় ভাবে কাজ করছে। অপুষ্টির হার কমানো, মাতৃ ও শিশুমৃত্যু হার কমানো, স্থানীয় জনগনকে কমিউনিটি ক্লিনিক এ সেবা গ্রহনে উদ্বুদ্ধ করা ইত্যাদি ক্ষেত্রে কাজ করে সরকারের স্বাস্থ্য নীতি বাস্তবায়নে সহযোগি শক্তি হিসাবে প্রকল্পটি অবদান রাখছে।

৩ নভেম্বর বানপাড়া ও বালাডাংগি কমিইনিটি ক্লিনিকে নারী ও পুরুষের জন্য ওয়াস রুম সহ আলাদা ২ কক্ষ বিশিষ্ট ২টি টয়লেট প্রকল্প কর্তৃক হস্তান্তর করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীরগঞ্জ উপজেলা স্বাস্থ ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মোহাম্মদ মহসীন, সংস্থার পক্ষ থেকে উপস্থিত ছিলেন বীরগঞ্জ এপি, ওর্য়াল্ড ভিশন বাংলাদেশ এর এপি ম্যানেজার মানুয়েল হাসদা, এপিসি টেকনিক্যাল অফিসার হান্না হোর শিমু, প্রজেক্ট কো-অর্ডিনেটর রিচার্ড তাপস দাস, প্রজেক্ট অফিসার পীযুষ চাকী আরিফা, মনিটরিং অফিসার নাসরিন ও প্রজেক্ট অফিসার মৌসূমী মজুমদার।

অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন বালাডাংগি কমিউনিটি ক্লিনিক এর সভাপতি মোঃ তসলিম উদ্দিন। টয়লেট এর দায়িত্ব হস্তান্তর শেষে বানপাড়া ও বালাডাংগি ক্লিনিকে উক্ত প্রকল্প কর্তৃক ৮ প্রকার চিকিৎসার সরঞ্জামাদি সরবরাহ করা হয়।

উল্লেখ্য যে, এ পর্যন্ত প্রকল্পটি বীরগঞ্জ উপজেলায় ৭টি কমিউনিটি ক্লিনিকে এই রকম টয়লেট স্থাপন সহ ২ টি ক্লিনিকে বিদ্যমান ল্যাট্রিন সংস্কার করে।

এছাড়া উক্ত ১০ টি ক্লিনিকে সেবার মান বৃদ্ধি করার জন্য ১০ প্রকার চিকিৎসার সরঞ্জামাদি সরবরাহ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *