বীরগঞ্জে ফাইলেরিয়া নির্মূল রোগের প্রচার প্রচারনার জোড়দারকরণ কর্মশালা

প্রিয় দিনাজপুর

বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের বীরগঞ্জে ফাইলেরিয়া রোগের প্রচার প্রচারনা ও সামাজিক আন্দোলন জোড়দারকরণ বিষয়ে উপজেলা পর্যায়ে এক দিনের কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

১৯ অক্টোবর সোমবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে লেপ্রা বাংলাদেশ দিনাজপুরের আয়োজনে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মহসীন আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ আয়েশা আক্তার বৃষ্টি, উপজেলা শিক্ষা অফিসার মোঃ আবুল কালাম আজাদ, উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা শেখ মাহফুজুর রহমান, বীরগঞ্জ সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ মকবুল হোসেন, সাতোর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব রেজাউল করিম শেখ। অন্যন্যাদের মধ্যে বক্তব্য রাখেন লেপ্রা বাংলাদেশ জেলা সমন্বয়কারী চঞ্চল সাহা।

এসময় উপস্থিত ছিলেন বীরগঞ্জ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ আব্দুর রহিম, উপজেলা স্বাস্থ্য সেবা কমিটির সদস্য রতন ঘোষ পিযুষ, সাংবাদিক মোঃ সিদ্দিক হোসেন, নাজমুল ইসলাম মিলন প্রমুখ।

উক্ত অনুষ্ঠানে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মহসীন আলী ফাইলেরিয়া নির্মূল, কৃষি নিয়ন্ত্রক রোগ কি কারনে হয় এবং কিভাবে নির্মূল করা যায় তা নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *