বোচাগঞ্জ-পীরগঞ্জ সড়কে সোয়া ব্রীজের অনুমোদন হওয়ায় নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীকে অভিনন্দন

প্রিয় দিনাজপুর

সাজ্জাদ, বোচাগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুর-বোচাগঞ্জ-পীরগঞ্জ সড়কের বোচাগঞ্জের সুয়া নদীর উপর একটি পূর্ণাঙ্গ ব্রীজের কাংখিত দাবী ছিল দীর্ঘদিনের। এলাকাবাসীর সেই কাংখিত দাবী অবশেষে পূরুন হতে চলেছে। এলজিআরডি কর্তৃক অবশেষে সুয়া নদীর উপর পুরাতন ব্রীজের পাশে প্রায় ৫ কোটি টাকা ব্যয়ে আরেকটি আধুনিক মানের নতুন ব্রীজ নির্মান করার চুড়ান্ত অনুমোদন হয়েছে।

বোচাগঞ্জ উপজেলা প্রকৌশলী মোঃ আনোয়ার হোসেন জানান, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় নৌ পরিবহন প্রতিমন্ত্রী, দিনাজপুর-২ (বিরল-বোচাগঞ্জ) আসনের সংসদ সদস্য খালিদ মাহমুদ চৌধুরীর ঐকান্তিক প্রচেষ্টায় ৫ কোটি টাকা ব্যয়ে ৬০ মিটার দীর্ঘ ও ব্রীজের উভয়পার্শ্বে ১০ মিটার করে এ্যাপ্রোচ রোড নির্মান করা হবে। খুব শিঘ্রই টেন্ডার বিজ্ঞপ্তির মাধ্যমে ঠিকাদার নির্বাচন করে কাজ শুরু করা হবে।

দিনাজপুর-বোচাগঞ্জ-পীরগঞ্জ সড়কের বোচাগঞ্জ-পীরগঞ্জ সড়কের সেতাবগঞ্জ পৌর শহরের সন্নিকটে সুয়া নদীর উপর এই ব্রীজটি নির্মান করা হলে এই সড়কে চলাচলকারী পীরগঞ্জ, রানীশংকৈল ও হরিপুর উপজেলার মানুষ সহ বোচাগঞ্জ উপজেলার পশ্চিমাংশের ভরড়া, গোপালপুর, রামদাশপাড়া, কৃষ্ণপুর, দৌলতপুর, বড় সুলতানপুর এলাকার মানুষের যাতায়াত সুগম হবে সেই সাথে যানজট কমে পথচারীদের চলাচল সহজ হবে।

গত ১৬ অক্টোবর শুক্রবার সুয়া ব্রীজটির অনুমোদনের খবর পাওয়ার পর থেকেই নদীর দুই পাশের মানুষের মাঝে আনন্দ উচ্ছাস প্রকাশ করতে দেখা গেছে। বোচাগঞ্জ উপজেলা প্রকৌশলী মোঃ আনোয়ার হোসেনের নেতৃত্বে একটি অফিসিয়াল টিম ব্রীজ এলাকা পরিদর্শন করেন এবং পুরাতন ব্রীজের পার্শ্বের নতুন ব্রীজের স্থান নির্ধারনে কাজ তদারকি করনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *