মৃতদের কার্ডের ভাতা আত্মসাৎ : ইউপি চেয়ারম্যান ও ৭ সদস্য বরখাস্ত

প্রিয় দিনাজপুর

অনলাইন ডেস্ক: মৃতদের কার্ডের ভাতা আত্মসাৎ : ইউপি চেয়ারম্যান ও ৭ সদস্য বরখাস্তবরখাস্তকৃত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম মৃতদের কার্ডের ভাতার টাকা উত্তোলন করে আত্মসাতের অভিযোগে দিনাজপুর কাহারোল উপজেলার ৪ নম্বর তারগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম ও সাতজন মেম্বারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সোমবার (১২ এপ্রিল) দুপুরে দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী বিষয়টি নিশ্চিত করেছেন।

বরখাস্তকৃতরা হলেন- ৪ নম্বর তারগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম, একই ইউনিয়নের এক নম্বর ওয়ার্ড সদস্য আজিজুল ইসলাম, ২ নম্বর ওয়ার্ড সদস্য রাজকুমার রায়, ৩ নম্বর ওয়ার্ড সদস্য আনারুল ইসলাম, ৪ নম্বর ওয়ার্ড সদস্য হিটলার হোসেন, ৬ নম্বর ওয়ার্ড সদস্য সঞ্জয় রায়, ৭ নম্বর ওয়ার্ড সদস্য নিরেন চন্দ্র রায় এবং ৮ নম্বর ওয়ার্ড সদস্য জিল্লুর রহমান।

গত ৬ এপ্রিল উপসচিব আবু জাফর রিপন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, দিনাজপুর জেলার কাহারোল উপজেলার ৪ নম্বর তারগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলামের বিরুদ্ধে তার নিজের বাবা হাচিম উদ্দীনসহ ৪৩ জন মৃতের কার্ডের ৩২০ মাসের ভাতার টাকা উত্তোলন করে আত্মসাতের অভিযোগ স্থানীয় তদন্তে প্রমাণিত হয়েছে। এ ঘটনার জন্য একই ইউনিয়নের আরও সাত সদস্য জড়িত।

স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪(৪)(খ) ও (ঘ) ধারা অপরাধে আগামী ১০ কার্যদিবসের মধ্যে তাদেরকে চূড়ান্তভাবে অপসারণ করা হবে বলেও প্রজ্ঞাপন উল্লেখ করা হয়েছে।

সূত্র: জাগো নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *