মেসি-রোনালদোর সাথে পেপ গার্দিওয়ালাকেও কিনতে চাইছে পিএসজি

খেলাধুলা

স্পোর্টস ডেস্ক:

বার্সেলোনা ছেড়ে যাচ্ছেন লিওনেল মেসি- এটা এখন পুরোপুরি নিশ্চিত। তবে, তার পরবর্তী গন্তব্য কোথায়- সেটা এখনও জানা যায়নি। যদিও খুব সম্ভবত ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানচেস্টার সিটিই হতে পারে মেসির পরের ঠিকানা। তবে, বার্সার আর্জেন্টাইন কিংবদন্তিকে পাওয়ার দৌড়ে রয়েছে আরও বেশ কিছু ক্লাব।’

কিন্তু ম্যানসিটি নয়, মেসিকে কিনতে পারে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। শুধু মেসিই নয়, জুভেন্টাস স্টার ক্রিশ্চিয়ানো রোনালদো এবং ম্যানসিটি কোচ পেপ গার্দিওলাকেও নিয়ে আসবে পিএসজি- এমনটা বিশ্বাস করেন পিএসজির সাবেক মিডফিল্ডার ফ্যাব্রিস প্যানক্রেট।

ম্যানসিটিতে কোচ হিসেবে রয়েছেন এখন পেপ গার্দিওলা। মেসির ম্যানসিটি প্রীতির বড় একটি কারণও এটা। প্যানক্রেট মনে করেন, সেই গার্দিওলাকে আগামী মৌসুমেই কোচ হিসেবে নিয়ে আসবে পিএসজি। একই সঙ্গে ক্রিশ্চিয়ানো রোনালদোকেও কিনে নেবে ফরাসী ক্লাবটি।

যেখানে আগে থেকেই রয়েছেন নেইমার এবং এমবাপে, সেখানে যদি যোগ দেন মেসি-রোনালদো, কোচ হিসেবে যদি যোগ দেন পেপ গার্দিওলা- তাহলে তো নিশ্চিত রিয়াল মাদ্রিদকেও হার মানাবে পিএসজি। একসময় পৃথিবীর সব সেরা তারকাকে কিনে নিয়ে গ্যালাকটিকো তৈরি করেছিলো রিয়াল। এবার গ্যালাকটিকো তৈরি করবে পিএসজি। অন্তত ফ্যাব্রিস প্যানক্রেটের কথা সত্যি হলে, তেমনটাই দেখা যেতে পারে।

মেসি এরই মধ্যে বার্সেলোনাকে বলে দিয়েছেন, তিনি ক্লাব ছাড়তে চান। শুধু তাই নয়, সুন্দরভাবে ন্যু ক্যাম্প ছেড়ে যাওয়ার জন্য একটা শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিত করতে বার্সা কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করতে চান তিনি।

ফ্রান্সের এল ইকুইপে রিপোর্ট করেছে, পিএসজির স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দো এরই মধ্যে মেসির বাবা হোর্হে মেসির (যিনি মেসির এজেন্টও বটে) সঙ্গে যোগাযোগ শুরু করেছেন। তারা মেসির সর্বশেষ পরিস্থিতি সম্পর্কে জানতে চায় এবং সে হিসেবে সামনে এগুতে চায়। যদিও মেসি নিজেই জানিয়ে দিয়েছেন, তিনি ম্যানসিটিতেই যেতে চান।

২০০৪ থেকে ২০০৯ সাল পর্যন্ত পিএসজিতে খেলা মিডফিল্ডার ফ্যাব্রিস প্যানক্রেট বলেন, ‘আমি যা চিন্তা করছি, সেটাই আপনাকে বলছি। ম্যানচেস্টার কুৎসিত একটি দল। এ কারণে আমার কাছে মনে হয়, মেসির পিএসজিতে যাওয়ার অনেকগুলো কারণ আছে। এমনকি ২০২১ সালে রোনালদোও পিএসজিতে যোগ দেবেন এবং গার্দিওলা হবেন তাদের কোচ।’

পরক্ষণে প্যানক্রেট বলেন, ‘আমার মনে হয়, গার্দিওলা-মেসি একে অপরের সঙ্গে আলোচনা করবেন। গার্দিওলা অবশ্যই তাকে বলবেন, আমরা একটু ভিন্নরকম কাজ করি। আমি তোমাকে ম্যানচেস্টারে চাইবো। তবে তুমি যোগ দেবে পিএসজিতে। চিন্তা করো না, আগামী মৌসুমেই আমি পিএসজিতে যোগ দেবো।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *