শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে দিনাজপুরে কৃষক লীগের র‌্যালী

প্রিয় দিনাজপুর

শিমুল, দিনাজপুর প্রতিনিধিঃ ধান চাল ক্রয় কমিটিতে জেলা ও উপজেলা পর্যায়ে কৃষক সংগঠনের প্রতিনিধি সম্পৃক্ত করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা ও অভিনন্দন জানিয়ে বাংলাদেশ কৃষক লীগ দিনাজপুর জেলা শাখা কৃষকদের নিয়ে র‌্যালী করেছে।

২৪ নভেম্বর মঙ্গলবার বিকেল ৩ টায় শহরের পুলহাট এলাকায় ধান চাল ক্রয় কমিটিতে জেলা ও উপজেলা পর্যায়ে কৃষক সংগঠনের প্রতিনিধি সম্পৃক্ত করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার-এর প্রতি কৃতজ্ঞতা, ধন্যবাদ ও অভিনন্দন জানিয়ে বাংলাদেশ কৃষক লীগ দিনাজপুর জেলা শাখা কৃষকদের নিয়ে র‌্যালী করেছে।

র‌্যালী শেষে সংক্ষিপ্ত আলোচনা সভায় দিনাজপুর জেলা কৃষক লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব মো. আজিজার রহমান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বাংলাদেশকে একটি উন্নত ও শিল্পোন্নত দেশ হিসেবে গড়ে তোলার পথে কৃষি ও কৃষকদের পেছনে ফেলে রাখবে না। বর্তমান সরকারের প্রধান লক্ষ্য হচ্ছে কৃষকদের অধিকার রক্ষা করা। কারণ, খাদ্য ও পুষ্টি কৃষি সরবরাহ করে কৃষিই আমাদের বাঁচিয়ে রেখেছে। শেখ হাসিনার সরকার কৃষকদের সর্বোচ্চ গুরুত্ব দিয়ে সব উন্নয়ন কর্মসূচি গ্রহণ করেছে।

তিনি বলেন, ১৯৯৫ সালে ন্যায্যমূল্যে সারের দাবীতে আন্দোলনরত ১৮ জন কৃষককে বিএনপি-জামাত জোট সরকার গুলি করে হত্যা করে। তারা কৃষকের দাবী মেনে নেয়া দূরের কথা স্বৈরাচারী কায়দায় কৃষকের ওপর স্ট্রীম রোলার চালায়। অথচ শেখ হাসিনা সরকার উত্তর বঙ্গের মঙ্গা নিরসন সহ কৃষকের জন্য সার,কীটনাশক, হ্রাসকৃত মূল্যে, ভর্তূকী প্রদান, সেচ পাম্প ও বিদ্যুৎ সহজলভ্য করেছেন। এমনকি করোনাকালে পাঁচ হাজার করে টাকা কৃষকের মোবাইলে প্রণোদনা হিসেবে প্রেরণ করে আপদকালীন সুরক্ষা করেন যা সারাবিশ্বে বিরল দৃষ্টান্ত সৃষ্টি করেছে।

এ সময় উপস্থিত ছিলেন কৃষক লীগের সদস্য মো. সাইফুল ইসলাম, মোঃ শাহ আজিজুর রহমান মাস্টার, মো. জুলফিকার রহমান, ভজেন্দ্রনাথ রায়, শ্যামল চন্দ্র প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *