সকল ধর্মের রক্তের বিনিময়ে অর্জিত এই বাংলাদেশ -এমপি গোপাল

প্রিয় দিনাজপুর

কাহারোল (দিনাজপুর) প্রতিনিধি এই দেশ প্রত্যেকটি নাগরিকের এমন মন্তব্য করে দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য ও হিন্দু ধর্মীয় কল্যান ট্রাস্টে সিনিয়র সহ-সভাপতি মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, জিয়াউর রহমান পঞ্চম সংশোধনীর মাধ্যমে এই দেশে একটি সাম্প্রদায়ের অস্তিত্বকে সাংবাধানিক ভাবে স্বীকার দিয়ে অন্যান্য সকল ধর্মের সাংবিধানিক অধিকারকে খর্ব করেছিলেন। কিন্তু পঞ্চদশ সংশোধনীর মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের সেই অধিকারকে নিশ্চিত করেছেন। ফলে এই দেশে সকল ধর্মের মানুষ তার নিজ ধর্ম নির্বিগ্নে পালন করবে তার নিশ্চয়তা সরকার দিয়েছেন।

১৪ নভেম্বর ২০২০ শনিবার রাতে হিন্দু ধর্মালম্বীদের দ্বিতীয় বৃহত্তম উৎসব শ্রী শ্রী শ্যামা পূজা উপলক্ষে কাহারোল উপজেলার বিভিন্ন ইউনিয়নে শ্রী শ্রী কালী মন্দির পরিদর্শনকালে মন্দিরে আসা পুর্নার্থীদের উদ্দেশ্য বক্তব্যে এমপি মনোরঞ্জন শীল গোপাল বলেন, মুসলমান-হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান প্রত্যেকের রক্তের বিনিময়ে অর্জিত এই বাংলাদেশ। আর বাংলাদেশে প্রতিটি নাগরিকের স্বাধীনতাকে বর্তমান সরকার সমান ভাবে সাংবিধানিক অধিকার নিশ্চিত করেছেন। কিন্তু এই বাংলাদেশে কিছু ধর্মপাপী রয়েছে। কাজেই এই ধর্মপাপীদের বিরুদ্ধে মা-বোনসহ প্রত্যেককে সজাগ হতে হবে। প্রয়োজনে নিজের সম্মান-মর্যাদা রক্ষার্থে প্রত্যেক নারীকে মা কালি হতে হবে।

উপজেলা নির্বাহী অফিসার মো. মনিরুল হাসান, কাহারোল থানার ওসি মনোজ কুমার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি একেএম ফারুক, জেলা পরিষদের সদস্য মো. আতাউর রহমান বাবু, উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি রাজেন্দ্র দেব নাথ, সাধারন সম্পাদক সুকুমার রায়।

এর আগে বীরগঞ্জ উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নে চকলক্ষীপুর হরি মন্দিরের ভিত্তি প্রস্তর উদ্বোধন, লক্ষীপুর আমাতি কালী মন্দিরের ভিত্তি প্রস্তর উদ্বোধন ও হিন্দু ধর্মালম্বীদের দ্বিতীয় বৃহত্তম উৎসব শ্রী শ্রী শ্যামা পূজা উপলক্ষে ঠাকুরগাঁও শ্রী শ্রী শ্মশান কালী মাতা মন্দিরে শ্যামা কালী পূজা পরিদর্শন করেন এমপি মনোরঞ্জন শীল গোপাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *