১০ দফা বাস্তবায়নের দাবীতে দিনাজপুরে মানববন্ধন করেছে প্রান-আরএফএল গ্রুপের দিনাজপুর সেলস্ রিপ্রেজেন্টটিভ (এসআর)‘রা

দেশজুড়ে

শিমুল, দিনাজপুর জেলা প্রতিনিধি :

১০ দফা বাস্তবায়নের দাবীতে দিনাজপুরে মানববন্ধন করেছে প্রান-আরএফএল গ্রুপের দিনাজপুর সেলস্ রিপ্রেজেন্টটিভ (এসআর) এর সকল পর্যায়ের কর্মীরা।

২ সেপ্টেম্বর বুধবার দুপুরে দিনাজপুর প্রেসক্লাবের সন্মুখ সড়কে কর্মীদের নির্দিষ্ট সময়ের মধ্যে বেতন বোনাস প্রদান,মৃত্যু পরবর্তীতে পরিবারকে ৫ লাখ টাকা এককালিন প্রদান, টিএ/ডিএ প্রদান, সকল প্রকার নির্যাতন-নিপিড়ন বন্ধসহ আরো ৬ দফা দাবীতে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসুচী পালন করেছে প্রতিষ্ঠানটির কর্মীরা।

মানববন্ধন চলাকালে বক্তারা বলেন,সারাদেশে করোনাকালিন দূর্যোগের মধ্যেও প্রতিষ্ঠানের উন্নয়নের স্বার্থে আমরা কাজ করে যাচ্ছি কিন্তু গত ২/৩ মাস যাবত আমরা বেতন,বোনাস,টিএডিএ পাচ্ছি না। এমন র্দূযোগে আমরা পরিবার-পরিজন নিয়ে অসহায় জীবন-যাপন করলেও কেউ আমাদের সহযোগীতা করছে না।

তারা বলেন, আমরা সংশ্লীষ্ট প্রতিষ্ঠানের প্রশাসনকে আগামী ৩ দিনের আল্টিমেটাম দিচ্ছি এরমধ্যে যদি তারা আমাদের দাবী দাওয়া মেনে না নেয় তাহলে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে। একই সাথে সরকারের কাছে আমরা শ্রমিকরা ১০ দফা বাস্তবায়ন ও প্রতিকারের জন্য জোর দাবী জানাচ্ছি।

দাবী গুলোর মধ্যে রয়েছে,বিগত সময়ের হেল্ডাপ বেতন দিতে হবে,বর্তমান বেতন পলিসি বাতিল করতে হবে,একই পন্য ভিন্ন গ্রুপে দেওয়া যাবে না (ডিপোতে পন্য থাকে না টার্গেট বেশী দেওয়া হয় যা করা সম্ভব হয় না), প্রতি বছর বেতন ভাতা বৃদ্ধির নিয়ম চালু করতে হবে, সেচ্ছায় চাকুরী ছেড়ে দিলে জিডিপি এস এর টাকা ১০০% দিতে হবে,বিনা কারনে এসআরকে চাকুরীচুত করা যাবে না, কোম্পানীল সোফটওয়ার ১০০% ঠিক না করা পর্যন্ত হাজিরা নিশ্চিত করতে হবে,বিনা কারনে এসআরকে গালি-মন্দ করা যাবেনা, টিএ/ডিএ বাড়াতে হবে এবং সেলস্ কমিশন বাড়াতে হবে, কর্মরত অবস্থায় কেউ মৃত্যুবরন করলে তার পরিবারকে ৫ লাখ টাকা নগদ প্রদান করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *