দিনাজপুরে মন্দির ভিত্তিক শিক্ষা কার্যক্রমের শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করেন এমপি গোপাল

প্রিয় দিনাজপুর

দিনাজপুর জেলা প্রতিনিধিঃ বই বিতরণ উৎসব ২০২১ উপলক্ষ্যে দিনাজপুরে মন্দির ভিত্তিক শিক্ষা কার্যক্রমের শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেছেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য ও হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সহ-সভাপতি মনোরঞ্জন শীল গোপাল।

পহেলা জানুয়ারী ২০২১ শুক্রবার দিনাজপুর শহরের বড়বন্দরস্থ যোগেন বাবুর মাঠ হরিসভা প্রাঙ্গণে মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম আয়োজিত বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে শিক্ষার্থীদের হাতে এই নতুন বই তুলে দেন এমপি গোপাল। বই বিতরণ উৎসবের উদ্বোধনী দিনে ৩০ জন শিক্ষার্থীদের হাতে বই প্রদান করেন তিনি।

এসময় এমপি গোপাল বলেন, শিক্ষার্থীদের কাছে তার সবচেয়ে বড় শিক্ষালয় হচ্ছে তার মা, বাবা ও পরিবার। কারণ বর্তমানে বিদ্যালয়ের শুন্যতা একমাত্র পরিবারই পুরণ করতে পারে। আর পরিবার থেকে শিক্ষার্থীদের নৈতিক শিক্ষা দিয়ে বড় করে তুলতে হবে। তিনি বলেন, রাজাকারের উত্তরসরিরা এখন বাংলাদেশকে নব্য পাকিস্তান বানাবার চেষ্টা করছেন। ২০২১ সালে যেন তাদের বিরুদ্ধে মুক্তিযুদ্ধের চেতনা আরও দৃঢ় হয় এবং মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ এগিয়ে যায়। তিনি বলেন, শিক্ষার ক্ষেত্রে একটি বৈল্পবিক পরিবর্তন
এনেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বর্তমানে শিক্ষার্থীদের ঝড়ে পড়ার হার নেই বললেই চলে। এটাই শেখ হাসিনার অবদান।

দিনাজপুর মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের সহকারী প্রকল্প পরিচালক মো. মশিউর রহমান এর সভাপতিত্বে বই বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বঙ্গবন্ধু সৈনিক লীগ জেলা শাখার সভাপতি মো. কামাল হোসেন, শহর আওয়ামী লীগের সহ-সভাপতি রাজকুমার বাপ্পি, হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদ জেলা শাখার সাংগঠনিক সম্পাদক সঞ্জীব, যোগেন বাবুর মাঠ হরিসভা কমিটির উপদেষ্টা শান্তি চরণ দাস, সভাপতি সুবাস চন্দ্র সরকার সম্পাদক সাগর দাস।

মন্দির ভিত্তিক শিক্ষা কার্যক্রমের ফিল্ড সুপাইভাইজার হরিকিংকর রায় এর সঞ্চালনায় বই বিতরণ অনুষ্ঠানে বিভিন্ন স্কুলের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *