‘বাংলাদেশ দেখিয়ে দিয়েছে, আমরা পারি’

দেশজুড়ে

অনলাইন ডেস্ক: নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, অন্যের মুখাপেক্ষী না থেকে বাংলাদেশ যে নিজেই কিছু করে দেখাতে পারে, পদ্মা সেতুকে তারই প্রমাণ হিসেবে অভিহিত করেছেন। তিনি বলেন, পদ্মাসেতুর সর্বশেষ স্প্যান বসানোর মধ্যে দিয়ে বাংলাদেশ বিশ্বকে দেখিয়েছে, আমরা পারি।

বাংলাদেশের পক্ষে এখন সব অসাধ্য সাধন করা সম্ভব। বৃহস্পতিবার দুপুরে পদ্মাসেতুর ৪১তম, তথা শেষ স্প্যানটি বসানোর কার্যক্রম পরিদর্শনে এসে তিনি এ কথা বলেন। দুপুরে প্রতিমন্ত্রী বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) ডকে করে পদ্মাসেতুর সর্বশেষ স্প্যান বসানোর কার্যক্রম পরিদর্শন করছিলেন। পদ্মা নদীর বুকে দাঁড়িয়েই সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।

নৌপরিবহন প্রতিমন্ত্রী আরও বলেন, বাংলাদেশ এখন যেকোনো অসাধ্য সাধনের সক্ষমতা রাখে। দেশরত্ন শেখ হাসিনা আলোকবর্তিকা। তিনি সমগ্র বাংলাদেশকে আলো দিচ্ছেন। তার আলোয় বাংলাদেশ আজকে আলোকিত হয়ে গেছে। পদ্মাসেতু হচ্ছে, রূপপুর পারমাণবিক কেন্দ্র হচ্ছে, মাতারবাড়ি সমুদ্রবন্দর হচ্ছে। কী হচ্ছে না! মহাসড়ক ছিল না, আজ চার লেন, ছয় লেন মহাসড়ক হচ্ছে। এলিভেটেড এক্সপ্রেসওয়ে হচ্ছে, ফ্লাইওভার হচ্ছে। করোনাভাইরাসের সংক্রমণের মধ্যেও বাংলাদেশ যথেষ্ট সাহসী। করোনা মোকাবিলায় আমরা সফলও হয়েছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *