সভ্যতা ও ঐতিহ্যকে ধরে রাখার অন্যতম মাধ্যম হচ্ছে ভাষ্কর্য্য -এমপি গোপাল

প্রিয় দিনাজপুর

কাহারোল (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুর-১ জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, সভ্যতা ও ঐতিহ্যকে ধরে রাখার অন্যতম মাধ্যম হচ্ছে ভাষ্কর্য্য। ভাষ্কর্য্য এবং প্রতিমা এক নয়। মুর্তির সাথে ভাষ্কর্য্যকে তুলনা করার সুযোগ নেই। তিনি বলেন, সরকার ধর্মের প্রতি শ্রদ্ধাশীল, ধর্ম ব্যবসায়ীদের প্রতি নয়। ধর্মের অপব্যাখ্যাকারীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণ করার এখনই সময়। যারা গঠনমূলক বিরোধিতার সুযোগ না পেয়ে যারা ধর্মকে ব্যবহার করে সাধারণ মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছে তারা মানবতার শত্রু।

২৮ নভেম্বর ২০২০ শনিবার দুপুরে কাহারোল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের বাস্তবায়নে ও স্বাস্থ্য অধিদপ্তরের কমিউনিটি বেইজড হেলথ কেয়ার এর আয়োজনে এবং জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এর সহযোগিতায় কমিউনিটি ক্লিনিক পরিচালনায় স্থানীয় সরকার প্রতিনিধি প্রশিক্ষণে রিসোর্স পারসন এর বক্তব্যে এসব কথা বলেন।

এমপি গোপাল আরো বলেন, আমরাও কাহারোলের মানুষকে স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে দীপ্ত জীবন হাসপাতাল গড়ে তুলেছি। যেখানে বহিঃবিভাগে প্রতিনিয়ত ও চিকিৎসা অব্যাহত রয়েছে। উপজেলা পর্যায়ে ২৫ শয্যা বিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সগুলো ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে রুপান্তরিত করা হচ্ছে। কমিউনিটি ক্লিনিক করে তৈরি করে এবং প্রায় ৩২ প্রকার ওষুধ বিনামূল্যে বিতরণ করা হয়। মানুষের দোরগোড়ায় চিকিৎসা সেবাকে পৌঁছে দেওয়া এটি বর্তমান সরকার চিকিৎসা ক্ষেত্রে একটা বিপ্লব সাধন করেছে। প্রতিটি বিভাগে মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপন শেখ হাসিনার সরকারের আরেকটি যুগান্তকারী পদক্ষেপ।

কাহারোল উপজেলা স্বাস্থ ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ শফিউল আজম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা কমিশনার (ভুমি) মীর মো. আল কামাহ তমাল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি একেএম ফারুক, উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি রাজেন্দ্র দেবনাথ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *